• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
জমি সংক্রান্ত বিরোধ

তিন নারীসহ পরিবারের ছয়জনকে গুলি করে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৫:২৮ পিএম
তিন নারীসহ পরিবারের ছয়জনকে গুলি করে হত্যা

ভারতের মধ্যপ্রদেশে মোরেনায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হওয়া সংঘর্ষে তিন নারীসহ একই পরিবারের ৬ সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও দুই জনকে। মোরেনা শহরের কাছে শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৫ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে, রাইফেল বহনকারী বেশ কয়েকজনকে একটি নিরস্ত্র দলকে গুলি করছে। এর আগে কাঠের লাঠি দিয়ে তাদের মারধর করা হয়।

জেলা সদর থেকে ৫০ থেকে ৬০ কিলোমিটার দূরে লেপা গ্রামের ‘ধীর সিং তোমার’ এবং ‘গজেন্দ্র সিং তোমার’ পরিবারের মধ্যে সংঘর্ষ বাধে। ২০১৩ সালে বর্জ্য অপসারণ নিয়ে এ দুই পরিবারের মধ্যে সংঘর্ষ হয়েছিল। সে সময় ধীর সিং তোমারের পরিবারের দুই সদস্য নিহত হয়েছিল। অন্যদিকে গজেন্দ্র সিং তোমারের পরিবার গ্রাম ছেড়ে পালিয়ে গিয়েছিল।

আদালতের বাইরে দুই পরিবারের মধ্যে মিটমাট হলে পরিবারটি শুক্রবার গ্রামে ফেরে। এ সময় ধীর সিং তোমারের পরিবার লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়, করা হয় গুলি। নিহত ৬ জনের মধ্যে গজেন্দ্র সিং তোমর ও তার দুই ছেলেও ছিলেন। হত্যাকাণ্ডের পেছনের কারণ জানতে চাইলে পুলিশ জানায়, দুই পক্ষের মধ্যে পুরনো শত্রুতা ছিল।

পুলিশ এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে শনাক্ত করেছে। তাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে বলেও জানায় তারা।

Link copied!