• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে দুটি বাড়িতে গুলি, ৭ মরদেহ উদ্ধার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ০৯:০২ এএম
যুক্তরাষ্ট্রে দুটি বাড়িতে গুলি, ৭ মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রের দুটি বাড়ির ভেতর থেকে গুলিবিদ্ধ ৭ মরদেহ উদ্ধার। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের দুটি বাড়ির ভেতর থেকে গুলিবিদ্ধ সাত মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির ইলিনয় অঙ্গরাজ্যে পৃথক দুটি বাড়ির ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মার্কিন পুলিশ বলছে, ইলিনয়েতে দুটি বাড়িতে গুলিবিদ্ধ হয়ে সাতজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে এবং সন্দেহভাজন বন্দুকধারীর খোঁজ চলছে। পুলিশ জানিয়েছে, তারা জোলিয়েট শহরে হামলার সঙ্গে জড়িত থাকার জন্য ২৩ বছর বয়সী রোমিও ন্যান্সকে খুঁজছে।

জোলিয়েট পুলিশপ্রধান বিল ইভান্স বলেন, “আমি ২৯ বছর ধরে একজন পুলিশের দায়িত্ব পালন করছি। এটি আমার দেখা সম্ভবত সবচেয়ে খারাপ অপরাধের দৃশ্য।”

বিল ইভান্স বলেন, সন্দেহভাজন ব্যক্তি নিহতদের চিনতেন, যাদের (যুক্তরাষ্ট্রের স্থানীয় সময়) সোমবার বিকেলে রাস্তার দুই পাশের দুটি বাড়িতে পাওয়া গেছে। পুলিশ বলেছে, সন্দেহভাজন রোমিও ন্যান্সকে ‘সশস্ত্র এবং বিপজ্জনক’ হিসেবে বিবেচনা করা উচিত।

তদন্তকারীরা বলেছেন, তিনি একটি লাল টয়োটা ক্যামরি চালাচ্ছেন বলে বিশ্বাস করা হচ্ছে। এ ছাড়া শিকাগো থেকে ৪০ মাইল (৬৪ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে হওয়া এই হামলার বিষয়ে কারও কোনো তথ্য জানা থাকলে তাদের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন তদন্তকারীরা।

জোলিয়েট পুলিশ বিভাগ এক বিবৃতিতে বলেছে, “তদন্ত চলছে এবং এরই অংশ হিসেবে আমরা আমাদের এলাকার আইন প্রয়োগকারী অংশীদারদের সঙ্গে কাজ করছি।”

জোলিয়েটের পুলিশপ্রধান বিল ইভান্স এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, সোমবার স্থানীয় সময় ১২টার পর পুলিশকে জানানো হয় বেশ কয়েকজনকে গুলি করে হত্যা করা হয়েছে। পরে ওয়েস্ট একর রোডের ওই ঘটনাস্থলে পৌঁছানোর পর পুলিশ অফিসাররা সাতটি মৃতদেহ খুঁজে পান।

নিহতরা একই পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে। হামলার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি বলে জানিয়েছে বিবিসি।
 

Link copied!