• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

প্রিন্স ফিলিপের পাশেই সমাহিত হলেন রানি এলিজাবেথ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০৯:৪৯ এএম
প্রিন্স ফিলিপের পাশেই সমাহিত হলেন রানি এলিজাবেথ

অন্ত্যেষ্টিক্রিয়ার রাষ্ট্রীয় আয়োজন আর সামরিক র‍্যালির মাধ্যমে জাতি রানী দ্বিতীয় এলিজাবেথকে শেষ বিদায় জানিয়েছে যুক্তরাজ্য। ওয়েস্টমিনস্টার অ্যাবেতে বিশ্ব নেতা ও বিদেশী রাজপরিবারের সঙ্গে রাজা চার্লস ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন শেষ মুহূর্ত পর্যন্ত।

সোমবার রানিকে সমাহিত করতে তার কফিনটি উইন্ডসরে নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েক হাজার মানুষ পথে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে তাকে শেষ শ্রদ্ধা জানান।

এসময় রাজা চার্লস, তার ভাইবোন প্রিন্সেস অ্যান, প্রিন্সেস অ্যান্ড্রু ও এডওয়ার্ডের পাশাপাশি ছিলেন। চার্লসের পিছনেই হাঁটছিলেন তার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারি।

শেষকৃত্যের মিছিলটি অ্যাবেতে প্রবেশের সঙ্গে সঙ্গে বিশ্ব নেতারা, রাজনীতিবিদ ও বিদেশী রাজ পরিবারের সদস্যরা দাঁড়িয়ে শ্রদ্ধা জানায়।

অন্ত্যেষ্টিক্রিয়ার পরে রানির কফিনটি ওয়েলিংটন আর্চে নিয়ে যাওয়া হয়। পরে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জ চ্যাপেলের অভ্যন্তরে ব্যক্তিগত সমাধিস্থলে তার স্বামী ডিউক অফ এডিনবার্গ, প্রিন্স ফিলিপের পাশেই তাকে সমাহিত করা হয়।

বিবিসি জানায়, উইন্ডসর প্রাসাদের আনুষ্ঠানিকতায় অংশ নেন প্রায় ৮০০ মানুষ। এর মধ্য দিয়ে শেষ হয় ১০ দিনের রাষ্ট্রীয় শোক।

Link copied!