• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলিতে নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১০:১৯ এএম
যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলিতে নিহত ৪

যুক্তরাষ্ট্রের অ্যালাব্যামা অঙ্গরাজ্যে জন্মদিনের একটি অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৮ জন। স্থানীয় সময় শনিবার রাত সাড়ে ১০টায় মিনিটের দিকে গুলির ঘটনা ঘটেছে।

সোমবার (১৭ এপ্রিল) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, অ্যালাব্যামা অঙ্গরাজ্যে জন্মদিনের একটি অনুষ্ঠানে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন।

অ্যালাব্যামার গভর্নর কে আইভে শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, “আমাদের অঙ্গরাজ্যে হিংসাত্মক অপরাধের কোনো স্থান নেই। সহিংস এ ঘটনার বিষয়ে আমরা আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি।”

অ্যালাব্যামার মন্টগোমেরি শহর থেকে প্রায় মাইল উত্তর-পূর্বে অবস্থিত ডেডেভিল শহরে ৩ হাজার মানুষের বসবাস।

একই দিনে যুক্তরাষ্ট্রের কেন্টাকির লুইসেভিলে শহরে পৃথক এক গুলির ঘটনায় আরও ২ জন নিহত হয়েছেন। কেন্টাকির একটি পার্কে গুলির এই ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

প্রেসিডেন্ট জো বাইডেন এ ঘটনার পর দেশটির অস্ত্র আইন আরও কঠোর করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, “আমাদের কি অবস্থা হয়েছে যখন শিশুরা ভয় ছাড়া জন্মদিনের পার্টিতে যোগ দিতে পারে না?”

যুক্তরাষ্ট্রের আগ্নেয়াস্ত্র সহিংসতা নিয়ে কাজ করা অলাভজনক সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছরের প্রথম ১৫ সপ্তাহে দেশটিতে কমপক্ষে ১৬২টি গুলির ঘটনা ঘটেছে। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত দৈনিক গুলির ঘটনা গড়ে দেড়টি ঘটেছে।

Link copied!