• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে রাজনৈতিক দলের সম্মেলনে বিস্ফোরণে নিহত ৪৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৯:৫২ এএম
পাকিস্তানে রাজনৈতিক দলের সম্মেলনে বিস্ফোরণে নিহত ৪৪
ছবি : সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে একটি রাজনৈতিক দলের সম্মেলনে বিস্ফোরণে ৪৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০০ মানুষ। কে বা কারা এই হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

রোববার (৩০ জুলাই) প্রদেশের খার বাজাউর জেলার তেহসিল জেলায় জামিয়াত উলেমা ইসলাম–ফজল (জেইউআই–এফ) নামের একটি দলের সম্মেলনে এই বিস্ফোরণ ঘটে বলে এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে।

স্থানীয় জরুরি পরিস্থিতি মোকাবিলা কর্মকর্তা সাদ খান বিস্ফোরণে হতাহতের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, জেইউআই-এফ দলটির স্থানীয় গুরুত্বপূর্ণ নেতা মাওলানা জিয়াউল্লাহ জানও বিস্ফোরণে নিহত হয়েছেন। আহত ব্যক্তিদের পেশওয়ার ও তিমারগেরায় হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

পুলিশ বলছে, তারা প্রমাণ পেয়েছে যে ভয়াবহ ওই বিস্ফোরণটি একটি সম্ভাব্য আত্মঘাতী হামলা ছিল। কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে উদ্ধার অভিযান শেষ হয়েছে এবং আহত লোকজনকে ইতোমধ্যেই হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিনিধি জানিয়েছেন, এ ঘটনায় স্থানীয় একজন সাংবাদিকও আহত হয়েছেন।

বিস্ফোরণের পর জেইউআই-এফ নেতা হাফিজ হামদুল্লাহ পাকিস্তানের জিও নিউজকে বলেছেন, আজ এই সম্মেলনে তারও যাওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে তিনি যেতে পারেননি। হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, “আমি এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এর পেছনে থাকা ব্যক্তিদের একটি বার্তা দিতে চাই যে এটা জিহাদ নয়, সন্ত্রাসবাদ।”

Link copied!