• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

৪৩ কোটির লটারি: ভারতীয় গাড়িচালকের কপাল খুলল দুবাইয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৫:১৯ পিএম
৪৩ কোটির লটারি: ভারতীয় গাড়িচালকের কপাল খুলল দুবাইয়ে

সংযুক্ত আরব আমিরাতের চোখধাঁধানো শহর দুবাই। কারও জন্য স্বপ্নের শহর, আবার কারও জন্য ভাগ্য অন্বেষণের শহর। সেখানে লটারি পেয়ে এবার ভাগ্য খুলল ভারতীয় এক গাড়িচালকের। ১ কোটি ৫০ লাখ দিরহামের লটারি জিতেছেন তিনি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সোয়া ৪৩ কোটি টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ‘এমিরেইটস ড্র’ নামে এ লটারি জেতেন অজয় ওগুলা নামের এই ভারতীয়। তবে এত টাকা তিনি জিতেছেন জেনে তা বিশ্বাস করতে পারছিলেন না অজয়।

লটারি জয়ের পর দক্ষিণ ভারতের অজয় বলেন, “লটারি জিতেছি, কিন্তু ব্যাপারটা এখনো আমার বিশ্বাস হচ্ছে না।” চার বছর আগে ভাগ্যের অন্বেষণে দুবাইতে পাড়ি জমান তিনি। বর্তমানে ৯২ হাজার টাকা মাসিক বেতনে একটি জুয়েলারি কোম্পানিতে গাড়িচালক হিসেবে কাজ করেন তিনি।

অজয় এই লটারির অর্থ দিয়ে তার দাতব্য ট্রাস্টকে এগিয়ে নিয়ে যাবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, “এটি আমার নিজ শহর ও এর পার্শ্ববর্তী গ্রামের বাসিন্দাদের মৌলিক চাহিদা পূরণে সাহায্য করবে।”

তিনি আরও বলেন, লটারি জিতে কোটিপতি হয়ে যাওয়ার খবরটি ভারতে থাকা মা এবং ভাইবোনদের জানালে তারা বিশ্বাসই করছিলেন না। অজয় বলেন, “এখন আমাকে নিয়ে খবর প্রকাশ হওয়ায় তারা বিশ্বাস করবেন।”

একই ড্র-তে প্রায় সাড়ে ২২ লাখ টাকা মূল্যের লটারি জেতেন ৫০ বছর বয়সী এক ব্রিটিশ নাগরিক পলা লিচ। তিন সন্তানের জননী লিচ প্রায় ১৪ বছর ধরে আমিরাতে মানবসম্পদ কর্মকর্তা হিসেবে চাকরি করে আসছেন।

Link copied!