• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফ্রান্সে নাইটক্লাবের বাইরে বন্দুক হামলায় ৩ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৩, ১১:৩০ এএম
ফ্রান্সে নাইটক্লাবের বাইরে বন্দুক হামলায় ৩ জন নিহত

দক্ষিণ ফ্রান্সের মার্সেই শহরে নাইটক্লাব থেকে বের হয়ে গাড়িতে যাওয়ার সময় বন্দুক হামলার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। দেশটিতে সাম্প্রতিক সময়ে মাদককে কেন্দ্র করে সহিংসতা বেড়েছে। বিবিসি এ খবর জানিয়েছে।

পুলিশ বলছে, গাড়িতে পাঁচজন ছিলেন এবং নাইটক্লাব থেকে বের হওয়ার পর তাদের ওপর গুলি চালানো হয়। হামলায় তিনজন নিহত হলেও বাকি দুজন পালিয়ে যায়। এ ছাড়া অজ্ঞাতনামা হামলাকারীরাও ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনার সঙ্গে মাদক ব্যবসার যোগসাজশ রয়েছে।

বার্তা সংস্থা এএফপি বলছে, ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহর হচ্ছে মার্সেই। শহরটিতে এ পর্যন্ত মাদকসংক্রান্ত সহিংসতায় ২১ জন নিহত হয়েছেন। সর্বশেষ এই গুলির ঘটনা শহরের একটি আবাসিক এলাকায় ঘটল। গাড়িটিতে পাঁচজন লোক ছিল এবং তাদের সবার বয়সই ২০ থেকে ৩০ বছরের মধ্যে। স্থানীয় সময় ভোর ৫টার দিকে নাইটক্লাব থেকে বের হওয়ার কিছুক্ষণ ওই পাঁচজনের বহনকারী গাড়িতে গুলি চালানো হয়।

তদন্তকারীরা ফরাসি মিডিয়াকে বলেছেন, ওই পাঁচজনই পুলিশের কাছে পরিচিত ছিল এবং তারা যে হাউজিং এস্টেটে বাস করত, সেখানে মাদক অপরাধ ব্যাপকভাবে বিদ্যমান। ঘটনাস্থলের কাছে একটি গাড়িতে আগুন লাগে এবং এটিও মাদকের সহিংসতার দিকেই ইঙ্গিত করছে। কারণ, অপরাধীরা প্রায়ই প্রমাণ নষ্ট করার জন্য তাদের গাড়ি পুড়িয়ে ফেলে।

আঞ্চলিক প্রিফেক্ট ফ্রেডেরিক ক্যামিলেরি বলেছেন, এই ঘৃণ্য অপরাধের অপরাধীদের খুঁজে বের করতে এবং এই সহিংসতার পেছনে জড়িতদের নেটওয়ার্ক ভেঙে দিতে পুরো পুলিশ বাহিনীকে নিয়োজিত করা হয়েছে।

Link copied!