• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে অতর্কিত হামলায় পিটিআই নেতাসহ নিহত ১০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০৫:০৩ পিএম
পাকিস্তানে অতর্কিত হামলায় পিটিআই নেতাসহ নিহত ১০

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অ্যাবোটাবাদে একটি গাড়িতে অতর্কিত গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক নেতাসহ ১০ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (২১ মার্চ) তুরস্কের বার্তাসংস্থা আনাদোলু এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, প্রতিপক্ষের গুলিতে নিহত হওয়া পিটিআইয়ের ওই নেতার নাম আতিফ মুনসিফ। সোমবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অ্যাবোটাবাদ জেলার উত্তর পশ্চিমের হাভেলিয়ান শহরে প্রতিদ্বন্দ্বী একটি গোষ্ঠীর অতর্কিত হামলায় এ হতাহতের ঘটনা ঘটিয়েছে।

অ্যাবোটাবাদ জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) ওমর তোফায়েল জানান, পিটিআইয়ের ওই নেতাকে বহনকারী গাড়িটি তখন জেলার হ্যাভেলিয়ান লাঙ্গরা গ্রামে অবস্থান করছিল। এ সময় গাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালানো হয়। পরে গাড়ির জ্বালানি ট্যাংক বিস্ফোরিত হয়। এতে গাড়িটি পুরোপুরি পুড়ে যায়। নিহত হন আতিফসহ ১০ জন।

আনাদোলু বলছে, স্থানীয় দুই রাজনৈতিক দলের পুরোনো শত্রুতার জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

আতিফ খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বস্তি শের খানের এলাকার বাসিন্দা। প্রদেশটির সাবেক মন্ত্রী মুনসিফ খান জাদুনের ছেলে তিনি। গত বছরের পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হ্যাভেলিয়ান তহসিল নাজিম হিসেবে নির্বাচিত হন।

Link copied!