• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

ভারতে বৈশাখ উদযাপনের সময় সেতু ধসে নিহত ১, আহত ৬০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৯:৩৬ এএম
ভারতে বৈশাখ উদযাপনের সময়  সেতু ধসে নিহত ১, আহত ৬০

ভারতে একটি পদচারী সেতু ভেঙে এক শিশু নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় ৬০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। পহেলা বৈশাখ উদযাপনের সময় অতিরিক্ত লোকজনের চাপে সেতুটি ধসে পড়ে। জম্মু ও কাশ্মীরের উধমপুরের চেনানি ব্লকের বাইন গ্রামের বেনিসংগামে এই দুর্ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শুক্রবার দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটেছে। এছাড়া বার্তা সংস্থা এএনআই বলছে, জম্মু ও কাশ্মীর অঞ্চলের একটি গ্রামে লোকজন পহেলা বৈশাখ উদযাপনের সময় পদচারী সেতু ভেঙে পড়েছে। পৌরসভার একজন কর্মকর্তার মতে, অন্তত ৮০ জন আহত হয়েছেন।

উধমপুরের ডেপুটি কমিশনারের নেতৃত্বে সেতু ধসের ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

উধমপুর ডিএম জানিয়েছেন, এ ঘটনায় অন্তত ৬২ জন আহত হয়েছেন। ২৫ জনকে জেলা হাসপাতালে নেওয়া হয়েছে। গুরুতর আহত ৫ জনকে জম্মুর একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

চেনানী পৌরসভার চেয়ারম্যান মানিক গুপ্ত এনএনআইকে বলেছেন, কমপক্ষে ৮০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ২০ থেকে ২৫ জনের অবস্থা গুরুতর। আমরা ৬ থেকে ৭ জনকে জেলা হাসপাতালে স্থানান্তর করেছি। অন্যরা চেনানিতে রয়েছেন এবং চিকিৎসকরা তাদের সেবা দিচ্ছেন।

উধমপুরের সংসদ সদস্য জিতেন্দ্র সিং বলেছেন, স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করা হয়েছে এবং সম্ভাব্য সব ধরনের সাহায্য করা হবে। দুর্ঘটনার সময় সেতুতে অসংখ্য মানুষ থাকায় ওভারলোডিংয়ের কারণে সেতুটি ভেঙে পড়ে।

জম্মুর ডিভিশনাল কমিশনার রমেশ কুমার পিটিআইকে জানিয়েছেন, পুলিশ ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ করেছে।

Link copied!