• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

রাস্তায় ছড়িয়ে থাকা ডলার কুড়াতে হুড়োহুড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ১২:২৩ পিএম
রাস্তায় ছড়িয়ে থাকা ডলার কুড়াতে হুড়োহুড়ি

সড়কে ডলারে ছেয়ে গেছে এমন দৃশ্য আদৌ দেখা যায় না। কিন্তু যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়েগো কাউন্টির একটি সড়কের দেখা গেছে এমন দৃশ্য। সেই সড়কের রাস্তায় ছড়িয়ে পড়ে ছিল ডলারের নোট। কিছু নোট বাতাসে উড়ছিল। হুড়োহুড়ি করে সেই ডলারের নোট কুড়িয়েছেন সাধারণ জনতা।

ঘটনাটি গল্পের নয়, এটা বাস্তবেই ঘটেছে। শুক্রবার (১৯ নভেম্বর) ঘটনাটি ঘটে ক্যালিফোর্নিয়া সান দিয়েগো কাউন্টির ইন্টারস্টেট-ফাইভের সেই সড়কে। স্থানীয় একটি ব্যাংকের ডলার বহনকারী গাড়ি সেই সড়ক দিয়ে যাচ্ছিল। গাড়িটির দরজা হঠাৎ করেই খুলে যায়। এরপরই সেই কাণ্ড! সড়কে ডলারের নোটগুলো ছড়িয়ে পড়ে। অন্য গাড়িতে থাকা যাত্রী হুড়োহুড়ি করে সেই নোট কুড়াতে থাকে। 

সংবাদ সংস্থা এএফপি জানায়, রাস্তায় ডলার কুড়ানোর খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। নোটগুলো না কুড়াতে সাধারণ জনগণের কাছে অনুরোধ জানানো হয়। কিন্তু কেউ সেই অনুরোধে সাড়া দেয় না। অবশেষে ডলার কুড়িয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান অনেকে।

এদিকে এই ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ডলার কুড়িয়ে পালানোর পরিকল্পনা করেছিলেন তারা। তবে গাড়ি তালাবন্ধ থাকায় তারা দ্রুত পালাতে পারেননি এবং পুলিশ তাদের গ্রেপ্তার করে।

পুরো ঘটনাটির ভিডিও মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওতে দেখা যায়, সড়কের উপর হুড়োহুড়ি করে পড়ছে মানুষ। ডলার কুড়াচ্ছে গিয়ে বেসামাল হয়ে পড়েছেন। কেউ কেউ আবার আকাশের দিকে নোট ছুড়ে দিচ্ছে। উল্লাস করছে।

ঘটনার পরই ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহল পুলিশের সার্জেন্ট কার্টিস মার্টিন সংবাদ সম্মেলন করেন। সেখানে ডলারের নোট কুড়িয়ে নেওয়া সবাইকে হুঁশিয়ারি দেন। ব্যাংকের নোট ফিরিয়ে দেওয়া না হলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সতর্ক করেন। 

কার্টিস মার্টিন বলেন, "সড়ক থেকে টাকা কুড়িয়ে পালিয়েছে যারা, তাদের  শনাক্ত করা হবে। ভিডিওতে যথেষ্ট প্রমাণ করেছে। রাস্তায় হাজারো নোট ছড়িয়ে পড়েছিল। ব্যাংক এগুলোর মালিক। কুড়ানো টাকা অবশ্যই পুলিশ স্টেশনে হস্তান্তর করতে হবে।"

"জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হবে। ডলার কুড়িয়ে পালিয়ে যাওয়ার ব্যক্তিদের বাড়ির দরজায় যাওয়ার আগেই নোটগুলো ফেরত দেওয়া উচিত।"

Link copied!