• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের হানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ১১:১০ এএম
ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের হানা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। বিবিসি জানায়, অভিযানের সময় কর্মকর্তারা একটি সিন্দুকও ভেঙেছেন।

এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, এফবিআই গোয়েন্দাদের একটি দল পাম বিচের মার-এ-লাগো তার বাড়ি দখল করে রেখেছে। যদিও এই অভিযান ট্রাম্পের দাপ্তরিক কাগজপত্র তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট বলে জানা গেছে।

মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ক্ষমতা ছাড়ার সময় ট্রাম্প হোয়াইট হাউস থেকে অনেক নথি মার-এ-লাগোতে নিয়ে গেছেন। ট্রাম্পের আইনজীবী ক্রিস্টিনা বব এনবিসি নিউজকে জানিয়েছেন, অনুসন্ধানের সময় এফবিআই বেশ কিছু কাগজপত্র জব্দ করেছে।

সিবিএস নিউজ জানায়, সোমবারের অভিযানের সময় ট্রাম্প তার নিউইয়র্ক সিটির ট্রাম্প টাওয়ারের কার্যালয়ে ছিলেন। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আগে এমন তল্লাশিতে ব্যাপক চটেছেন এই রিপাবলিকান নেতা। বিবৃতিতে তিনি বলেন, “এটা আমাদের জাতির জন্য অন্ধকার সময়। আমার বাড়িতে এ রকম অঘোষিত অভিযানের কোনো প্রয়োজন ছিল না।”

তদন্তের জন্য তিনি সমস্ত সরকারি সংস্থার সঙ্গে সহযোগিতা করেছিলেন বলেও দাবি জানান ট্রাম্প। তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বাধা দেওয়ার জন্য এমন অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, “তারা আমার সিন্দুকের মধ্যেও ঢুকেছে! এ ধরনের হামলা কেবল তৃতীয় বিশ্বের দেশগুলোতে ঘটতে পারে। দুঃখজনকভাবে, যুক্তরাষ্ট্র এখন সেই দেশগুলোর মতো হয়ে উঠেছে, এমন পর্যায়ের দুর্নীতি আগে দেখা যায়নি।”

Link copied!