• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

দেশে বিশ্বমানের হাসপাতাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২১, ০৩:০২ পিএম
দেশে বিশ্বমানের হাসপাতাল

বাংলাদেশে গড়ে উঠেছে বিশ্বমানের একটি হাসপাতাল। হাসপাতালটি ঢাকার পাশেই গাজীপুরের সীমান্ত এলাকা সাভার (নবীনগর)-চন্দ্রা-টাঙ্গাইল মহাসড়কের কাশিমপুরের তেতুইবাড়িতে অবস্থিত। এর নাম শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতাল।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে চিকিৎসা দিচ্ছেন বিশ্ববিখ্যাত ডাক্তাররা। বাংলাদেশি ও মালয়েশিয়ান চিকিৎসকরা সেবা দিচ্ছেন। সুশৃঙ্খলাভাবে পরিচালিত এই হাসপাতালে রয়েছে চিকিৎসার সব ধরনের সুযোগ-সুবিধা। বিশেষায়িত এই হাসপাতালে নান্দনিক অবকাঠামো দেখে মনও ভালো হয়ে যাবে।

বিশ্বমানের এই হাসপাতালটি মালয়েশিয়ান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান কেপিজের (কামপুলান পেরুতান জহুর) সহযোগিতায় প্রতিষ্ঠা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট। এর নির্মাণ ব্যয় হয়েছে ২১৫ কোটি। ২০১৩ সালের ১৮ নভেম্বর এটি যাত্রা শুরু করেছে।

২৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে সুচিকিৎসার জন্যে আধুনিক প্রযুক্তির সব চিকিৎসা সরঞ্জাম ব্যবহৃত হয়। দক্ষ চিকিৎসক, নার্স ও মেডিকেল টেকনোলজিস্টরা সেবা দিচ্ছেন। দেশি-বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেওয়ারও সুযোগ রয়েছে। হাসপাতালটির বিশেষ বৈশিষ্ট্য হলো দেশখ্যাত বিভিন্ন ডাক্তার নিয়মিত এখানে রোগী দেখেন।

রোগীর সার্বক্ষণিক সেবায় কাজ করছেন অন্তত ৭০ জন নার্স। ২৩ জন রেসিডেনসিয়াল কনসালটেন্ট, ৯ জন বাংলাদেশি খণ্ডকালীন কনসালটেন্ট, ৮ জন কেপিজে হেলথকেয়ারের বিশেষজ্ঞ চিকিৎসক এখানে সেবা দিচ্ছেন। ২৪ ঘণ্টা জরুরি বিভাগে রোগী সেবা দিচ্ছেন ১৫ জন মেডিকেল অফিসার।

দরিদ্র, সুবিধাবঞ্চিত রোগীদের জন্য় রয়েছে বিশেষ ব্যবস্থা। ৩০ শতাংশ দরিদ্র রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছেন। প্রতিবন্ধী ও নির্যাতিত নারীদের সেবায় অগ্রাধিকার দেওয়া হচ্ছে। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের দ্রুত জরুরি সেবা দেওয়া হয়।

আইসিইউ, ইন পেটিয়েন্ট সার্ভিস, রোগীদের অতিথি ভবন, মেডিসিন, নিউরোমেডিসিন, স্ত্রী রোগ ও প্রসূতি, জেনারেল অ্যান্ড ল্যাপারোস্কপিক সার্জারি, শিশুরোগ, চক্ষু বিভাগ, নাক কান গলা বিভাগ, মাইক্রোবায়োলজি, চর্ম, অ্যালার্জি ও ভিডি রোগ, হাড় ও আঘাতজনিত রোগ, হৃদরোগ, গেস্টোএন্টারলজি ও হেপাটলজি, লিভার রোগ, ইউরোলজি, ডায়টারি, প্যাথলজির ব্যবস্থা রয়েছে এই হাসপাতালে।

এছাড়াও ৪ডি আল্ট্রাসাউন্ড, এমআরআই (১.৫ টেসলা), অত্যাধুনিক অপারেশন থিয়েটার রয়েছে। সেখানে মালয়েশিয়ান ৪ নার্স (সেবিকা) সেবা দিচ্ছেন। ২৪ ঘণ্টা এ্যাম্বুলেন্স সার্ভিসও পাচ্ছেন।

হাসপাতালের ঠিকানা
সি/১২ নবীনগর, চন্দ্র রোড, ডিইপিজেড তেতুইবাড়ির,কাশিমপুর।
ফোন নম্বর: ০১৮১০০০৮০৮০।
ওয়েবসাইট: https://www.sfmmkpjsh.com/

Link copied!