• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

অসুস্থ অবস্থায় হাসপাতালে সত্যজিতের ‘চারুলতা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৭:৩৩ পিএম
অসুস্থ অবস্থায় হাসপাতালে সত্যজিতের ‘চারুলতা’

হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতের বরেণ্য অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে। গত ২১ জুন থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮১ বছর বয়সী এই অভিনেত্রী।

বৃহস্পতিবার (১৩ জুলাই) হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো প্রেস বিবৃতির বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, উডল্যান্ডস হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের নেতৃত্বাধীন চিকিৎসকদের একটি দল সবসময় মনিটর করছেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে। বর্তমানে সিসিইউতে তাকে রাখা হয়েছে।

এর আগে পায়ে র‌্যাশ নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। ত্বকের পরীক্ষার পর জানা যায়, ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস নামক অটোইমিউন রোগে আক্রান্ত তিনি। তবে চিন্তার কোনো কারণ নেই। আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস মূলত রক্তনালীসমূহের প্রদাহ। শরীরের রক্তবাহী নালি ধমনী, শিরা-উপশিরা, ক্যাপিলারি ইত্যাদিকে একযোগে ভ্যাসকুলার সিস্টেম হিসেবে চিকিৎসা শাস্ত্রে উল্লেখ করা হয়। উৎস ভেদে এই রোগ নানা প্রকার হয়ে থাকে বলেও এ প্রতিবেদনে জানানো হয়েছে।

গত বছরের ২৯ এপ্রিল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মাধবীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ওই সময়ে চিকিৎসকরা জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরে রক্ত স্বল্পতার ভুগছেন মাধবী। তার রক্তে শর্করার মাত্রা নিয়েও সমস্যা রয়েছে। এ ছাড়া আরও কিছু শারীরিক জটিলতাও রয়েছে।

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় কাজ করেছেন মাধবী। তবে বিশ্ব চলচ্চিত্র তাকে বেশি মনে করে সত্যজিৎ রায়ের ‘চারুলতা’ হিসেবে। তা ছাড়াও ‘বাইশে শ্রাবণ’, ‘সুবর্ণরেখা’, ‘মহানগর’, ‘কাপুরুষ’-এর মতো অসংখ্য কালজয়ী সিনেমায় অভিনয়ের মাধ্যমে দর্শক মনে পাকা জায়গা গড়েন মাধবী।

Link copied!