• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রুচির দুর্ভিক্ষের কারণে হিরো আলমের উত্থান : মামুনুর রশীদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩, ১০:৪৬ এএম
রুচির দুর্ভিক্ষের কারণে হিরো আলমের উত্থান : মামুনুর রশীদ

রুচির দুর্ভিক্ষের কারণে হিরো আলমের উত্থান বলে মন্তব্য করেছেন প্রবীণ নাট্যজন মামুনুর রশীদ। সম্প্রতি অভিনয় শিল্পী সংঘের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মামুনুর রশীদ বলেন, “আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়ে গেছি। সেখান থেকে হিরো আলমের মতো একটা লোকের উত্থান হয়েছে। যে উত্থান কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এই উত্থান কীভাবে রোধ করা যাবে, এটা যেমন রাজনৈতিক সমস্যা, তেমনি আমাদের সাংস্কৃতিক সমস্যাও।”

প্রবীণ এই নাট্যজন জানান, হিরো আলম সম্পর্কে আগে তিনি খুব একটা জানতেন না। তবে নাট্যাঙ্গনের কয়েকজন তাকে হিরো আলমের কর্মকাণ্ড সম্পর্ক অবহিত করেছিলেন। এর পর থেকেই হিরো আলমকে নিয়ে বিরক্ত ছিলেন তিনি।

মামুনুর রশীদ বলেন, “কয়েকজন বলার পর খোঁজ নিয়ে দেখলাম, হিরো আলম যখন সংসদ নির্বাচন করছে, তাকে কেউ একজন একটা গাড়ি দিচ্ছে। সেই গাড়ির আবার নয়-দশ বছরের ফিটনেস নেই। এই হিরো আলম নিয়ে আমি অনেক দিনই বিরক্ত ছিলাম। বিরক্ত ছিলাম এই কারণেও, আমাদের দেশের মানুষের তো রুচির দুর্ভিক্ষ হয়ে গেছে।”

তিনি আরও বলেন, “এ জায়গা থেকে উত্তরণের উপায় খুব কঠিন। কারণ, আমাদের রাজনীতিও তো রুচিহীন হয়ে গেছে। ওই জায়গা থেকে ফিরিয়ে আনা কঠিন। রাজনীতি যদি সুস্থ হতো, দুর্নীতিপরায়ণ সমাজ যদি না হতো, তাহলে কিছু একটা হতো।”
 

Link copied!