• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

উদীচীর আয়োজনে গণসংগীত উৎসব শুরু শুক্রবার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৯, ২০২৩, ০৫:০২ পিএম
উদীচীর আয়োজনে গণসংগীত উৎসব শুরু শুক্রবার

উদীচীর প্রতিষ্ঠাতা সত্যেন সেনের জন্মদিনকে (২৮ মার্চ) কেন্দ্র করে কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হচ্ছে গণসংগীত উৎসব ও প্রতিযোগিতা। ‘প্রলয় বাজাও গানে, সাহস জাগাও প্রাণে’ শ্লোগানে এই আয়োজন করেছে সংগঠনটি।

শুক্রবার (১০ মার্চ) বিকাল ৪টায় শুরু হওয়া তিন দিনব্যাপী এই আয়োজন চলবে সোমবার (১২ মার্চ) পর্যন্ত। উৎসবের উদ্বোধন করবেন উদীচীর অন্যতম উপদেষ্টা ও বিশিষ্ট লোকশিল্পী সাইদুর রহমান বয়াতি।

সংগঠন সূত্রে জানা গেছে, উদ্বোধনের পর শুরু হবে আলোচনা পর্ব। সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক বদিউর রহমানের সভাপতিত্বে আলোচনা পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিজন ম. হামিদ।

এছাড়া আমন্ত্রিত অতিথি থাকবেন, ভারতের পশ্চিমবঙ্গের গণসংগীত শিল্পী কংকন ভট্টাচার্য্য, গণসংগীত শিল্পী কফিল আহমেদ প্রমুখ। আলোচনা করবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম, হাবিবুল আলম ও সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে।

উৎসবের প্রথম দিন মঞ্চে একক গান পরিবেশন করবেন আমন্ত্রিত শিল্পী কংকন ভট্টাচার্য্য, ফকির সিরাজ, কফিল আহমেদ, তানভীর আলম সজীব, সুরাইয়া পারভীন, আবিদা রহমান সেতু এবং শিল্পী আকতার। দলীয়ভাবে গণসংগীত পরিবেশন করবে ঋষিজ, বহ্নিশিখা, সহজিয়া, ভিন্নধারা ও উদীচী।

Link copied!