• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আরও যেসব রেকর্ড গড়তে যাচ্ছে ‘পাঠান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩, ০৩:২৫ পিএম
আরও যেসব রেকর্ড গড়তে যাচ্ছে ‘পাঠান’

মুক্তির আগ থেকেই পুরো ভারতজুড়ে আলোচনায় ছিল শাহরুখের ‘পাঠান’। বিশ্বের ১০০টিরও বেশি দেশে ছবিটি মুক্তি পেয়েছে। যা রিতিমতো বক্স অফিসে ঝর তুলেছে। মুক্তির দুই দিনেই ছবিটি ২২০ কোটি রুপি সংগ্রহ করেছে।

টাইমস অব ইন্ডিয়ার তথ্যমতে, মুক্তির দিন ১০৬ কোটি রুপি আয়ের পর, দ্বিতীয় দিন ‘পাঠান’ বিশ্ব বক্স অফিসে সংগ্রহ করেছে করেছে ১১৩ কোটি রুপি। দ্বিতীয় দিনে প্রজাতন্ত্র দিবসের ছুটিতে শুধু ভারতে সিনেমাটি সংগ্রহ করেছে ৭১ কোটি রুপি। যা ভারতের হিন্দি সিনেমার একদিনে সবচেয়ে বড় সংগ্রহ। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির দুই দিনে সংগ্রহ ১২৮ কোটি রুপি (নেট)। আর আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ দুই দিনের সংগ্রহ করেছে ৬৫ দশমিক ২৫ কোটি রুপি, যা হিন্দি সিনেমার জন্য সর্বকালের সেরা।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষকরা ধারণা করছে, ‘পাঠান’ দীর্ঘ মেয়াদে ৪৫০ কোটি রুপি সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে, যা বলিউডের সর্বকালের সেরা উপার্জনকারী সিনেমা হিসাবে আবির্ভূত হবে। উদ্বোধনী সপ্তাহে ৩০০ কোটি রুপি আয়ের সম্ভবনাও রয়েছে সিনেমাটির। আর মাত্র পাঁচ দিনের মধ্যেই শাহরুখ খানের সবচেয়ে বেশি আয় করা সিনেমা হবে ‘পাঠান’।

‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় অভিনয় করেছেন। আর প্রধান খলনায়কের ভূমিকায় রয়েছেন জন আব্রাহাম। এতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোনো পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

Link copied!