• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

‘আমি শুধুই শরীরী খেলায় মেতে থাকা ব্যক্তিত্ব নই’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৪:৩৩ পিএম
‘আমি শুধুই শরীরী খেলায় মেতে থাকা ব্যক্তিত্ব নই’
জিনাত আমন। ছবি : ইনস্টাগ্রাম

বিতর্কে মোড়া জীবন। ভারতীয় বিনোদুনিয়ার ইতিহাসে ‘সেক্স সিম্বল’ হিসেবে পয়লা তকমা যার নামের পাশে জুড়েছিল, তিনি জিনাত আমন। তার দাম্পত্য থেকে ফিল্মি ক্যারিয়ার, অতীতে একাধিকবার ‘গসিপ’ হিসেবে শিরোনামে ঠাঁই পেয়েছে! আর এবার যখন বিটাউনে জিনাতের বায়োপিকের জল্পনা তুঙ্গে, তখন সেই প্রেক্ষিতে নিজেই মুখ খুললেন প্রবীণ অভিনেত্রী।

এক বিবৃতিতে বলেছেন, তার থেকে নেয়া ইনপুট ছাড়া বায়োপিক অসম্পূর্ণ এবং ত্রুটিপূর্ণও হবে।

ভারতীয় সিনেমায় তার আইকনিক ভূমিকা এবং যৌন সিম্বল হিসেবে তিনি সুপরিচিত। জিনাত বলেছিলেন যে, যদিও তার সম্পর্কে জনসমক্ষে অনেক তথ্যই থাকতে পারে, তবে তার কাছে অগণিত ব্যক্তিগত বিবরণ এমনও রয়েছে যা তার গোটা জার্নি বোঝার জন্য অপরিহার্য।

ইনস্টাগ্রামে জিনাত লিখেছেন, আপনারা এটিকে একজন বৃদ্ধ মহিলার রটনা বলে উড়িয়ে দিতে পারেন। কিন্তু, আমার মতে, আমাকে না জানিয়ে আমাকে নিয়ে বায়োপিক তৈরি করা বোকামি হবে। সত্যি বলতে কি, আমার মতো কেউ আমাকে চেনে না। তাই এই বিষয়ে কেমন গবেষণা হবে, তা আমিই বলতে পারব। আমার ইনপুট ব্যতীত অসম্পূর্ণ, এমনকি ত্রুটিপূর্ণও হতে পারে। আমি বাজি ধরে বলতে চাই যে, আমার সম্পর্কে পাবলিক ফোরামে উপলব্ধ প্রতিটি ফ্যাক্টয়েডের জন্য, আরও একশো বিষয় আছে যা শুধু আমার কাছে পরিচিত। এখানে মাইলফলক, উপাখ্যান এবং ব্যক্তিগত উদ্ঘাটনও রয়েছে।

যেগুলি আমার জার্নি বোঝার অবিচ্ছেদ্য অংশ। আবার এটাও সত্যিই একটি আকর্ষণীয় জীবন।
তার চরিত্রের সম্ভাব্য বিষয়গুলোকে সম্বোধন করে, জিনাত স্পষ্ট বলেছেন, আমি একজন প্রলোভনকারী বা শুধুই শরীরী খেলায় মেতে থাকা ব্যক্তিত্ব নই।

আমি এই ধরনের স্টেরিওটাইপের মধ্যে আটকে থাকতেও অপছন্দ করেন। বিভিন্ন বাধা সত্ত্বেও, জিনাত তার জীবন সম্পর্কে একটি সিরিজ বা চলচ্চিত্রের ধারণার জন্য উন্মুক্ত থাকার কথা উল্লেখ করেছেন।

তিনি বলেন, আমি আমার গল্প অপরিচিতদের বলা সম্পর্কে সতর্ক রয়েছি। কতটুকু বলব তা নিয়েও আমি কোনও আপস করব না। বিশেষ করে পুরুষদের। ‘সেক্স সিম্বল’ ট্যাগটি সরানো অসম্ভব (বিশ্বাস করুন, ৫০ বছর হয়ে গিয়েছে) এবং এখনও অনুমানের ভিত্তিতে ওটাই চলছে। আমি কেবল ‘সাহসী নারী’ এর স্টেরিওটাইপিং সম্পর্কে খুব সচেতন। আমি কষ্ট পাওয়ার মেয়ে নই। এবং আমি অবশ্যই শিকার নই। একটি সম্ভাব্য সিরিজ বা চলচ্চিত্র সম্পর্কেও কথোপকথন হয়েছে এবং আমি ধীরে ধীরে বিষয়টি বুঝতে পেরেছি।

জিনাত একজন সংবেদনশীল পরিচালক, সাহসী লেখক, একজন ব্যতিক্রমী চরিত্র। তার জীবনের উপর বিনিয়োগ করতে ইচ্ছুক একজন প্রযোজকের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন। তার বায়োপিক সফল হবে কিনা তা অনিশ্চিত এখনো। তবে তিনি এটি পরিষ্কার করেছেন যে এর জন্য সঠিক টিম এবং পর্যালোচনা প্রয়োজন।

 

Link copied!