• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বলিউডে কত টাকা পারিশ্রমিক নিয়েছেন জয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ১০:০১ এএম
বলিউডে কত টাকা পারিশ্রমিক নিয়েছেন জয়া
জয়া আহসানঅ ছবি: ফেসবুক থেকে

সদ্য বলিউডে পা রেখেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’। সিনেমাটির পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী। এই সিনেমায় অভিনয়ের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছেন অভিনেত্রী। তিনি জানিয়েছেন, এই সিনেমায় পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে অভিনয় করতে পেরে তিনি অত্যন্ত খুশি। কিন্তু এই সিনেমার জন্য পারিশ্রমিক হিসাবে কত টাকা নিয়েছেন বাংলাদেশের এই অভিনেত্রী জয়া আহসান?

সম্প্রতি মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’। অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত এই সিনেমায় পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে ‘নয়না’ চরিত্রে তাঁর অভিনয় সবার কাছে প্রশংসিত হয়েছে। জয়া জানিয়েছেন, সিনেমার শুটিং চলার সময়ে তিনি কোনওরকম অস্বাচ্ছন্দ্য বোধ করেননি।

সেখানে একটি ‘টিম’ হয়ে সবাই কাজটি করেন। তিনি জানান, পঙ্কজ ত্রিপাঠির মতন একজন অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারাটাই তাঁর কাছে ভালো লাগার একটি জিনিস। কিন্তু এই সিনেমার জন্য পারিশ্রমিক হিসাবে কত টাকা নিয়েছেন জয়া?

বলিউড সিনেমায় প্রথমবার অভিনয় করার জন্য কত টাকা নিয়েছেন সেটা পরিস্কার করে বলতে চাননি বাংলাদেশি এই অভিনেত্রী। তিনি জানিয়েছেন, বাংলাদেশের সিনেমা বা টলিউডের সিনেমায় কাজ করে যে অঙ্কের টাকা পারিশ্রমিক হিসাবে পান তার তুলনায় অনেক বেশি টাকা পেয়েছেন তিনি। জয়া বলেন, ‍‍`এখানে যে টাকা পাই, বলিউডের সিনেমায় অভিনয় করার জন্য আমার ক্ষেত্রে সেটার পরিমাণটা কয়েক গুণ বেশি ছিল।‍‍`

গত বছর মুক্তি পেয়েছে জয়া অভিনীত সিনেমা ‘দশম অবতার’ এবং ‘অর্ধাঙ্গিনী’। এছাড়াও মুক্তি পেয়েছে ‘কড়ক সিং’। সেইসঙ্গে পঞ্চমবারের জন্য, বাংলাদেশে সিনেমার জাতীয় পুরস্কার উঠেছে তাঁর হাতে। জয়া জানান, এই রকম ভালো সিনেমায় অভিনয় করা এবং কাজের জন্য ‘অ্যাচিভমেন্ট’ পেলে ভালো লাগে। তিনি বলেন, ‍‍`কলকাতা বা বলিউডে অভিনয় করতে গিয়ে আমাকে ‘বাংলাদেশি অভিনেত্রী’ বলে উল্লেখ করা হয়। সেটা আমার ভালো লাগে।‍‍`

জয়া জানান, তার আগের কাজ দেখে এবং ওই সিনেমায় চরিত্রের কথা ভেবেই তাঁকে নিয়েছিলেন অনিরুদ্ধ। তিনি বলেন, ‍‍`নির্দিষ্ট কোনও চরিত্রের জন্য বিশেষ কারোর মুখ মনে পড়ে। হয়ত সেটা ভেবেই আমাকে নিয়েছিলেন তিনি।‍‍` সিনেমায় পঙ্কজ ত্রিপাঠির মতন একজন অভিনেতা থাকা তাঁর ভালো লাগার আরেকটা কারণ বলেও জানিয়েছেন তিনি।

জয়া বলেন, ‍‍`পঙ্কজ ত্রিপাঠি এত বড় একজন অভিনেতা। তার অভিনয় দেখে আগে থেকেই মুগ্ধ ছিলাম। তাঁর সঙ্গে অভিনয় করতে আমার কোনওরকম সমস্যা হয়নি। তিনি কোনও ‘স্টারডম’ নিয়ে কাজ করেন না। দেখেছি তিনিও একজন টিম মেম্বার হয়ে কাজ করেছেন।‍‍` এই সিনেমায় অভিনয় করতে গিয়ে, প্রস্তুতি হিসাবে তাঁকে ২-১ মাস হিন্দি তালিম নিতে হয়েছে বলে জানান জয়া।

 

Link copied!