• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘সেরা বাঙালি’ পুরস্কার পেলেন চঞ্চল চৌধুরী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০২:৫৬ পিএম
‘সেরা বাঙালি’ পুরস্কার পেলেন চঞ্চল চৌধুরী
‘সেরা বাঙালি’ পুরস্কার গ্রহণ করছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। অভিনয়শিল্পে অবদানের জন্য এবিপি আনন্দ সেরা বাঙালি সম্মাননা পুরস্কার পান দেশের জনপ্রিয় এই অভিনেতা।

পুরস্কার প্রাপ্তির পর চঞ্চল চৌধুরী বলেন, “আমি আপ্লুত, অভিভূত। সত্যিই খুব ভালো লাগছে। বাংলাদেশের একজন মানুষ হিসেবে ভারতে এই পুরস্কার পেয়ে আমি আনন্দিত। অভিনয়শিল্পী হিসেবে নিজ দেশে অনেক পুরস্কার পেয়েছি, মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতেও এত বড় সম্মান আমার জন্য বড় কিছু।”

দেশ সেরা এই অভিনেতা আরও বলেন, “শিল্পী হিসেবে দেশের বাইরে আমার অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। শিল্পচর্চার মাধ্যমে নিজ দেশকে সম্মান এনে দিতে পারলে ভালো লাগে।”

‘হাওয়া’ সিনেমার জন্য সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চঞ্চল। এ নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে হ্যাট্রিক করলেন দুইবাংলার দর্শকপ্রিয় এই অভিনেতা। এছাড়াও ভারতীয় কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক মৃণাল সেনকে নিয়ে ‘পদাতিক’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত মুখার্জি।

এর আগে ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছিলেন নোবেলবিজয়ী বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস, অভিনেত্রী জয়া আহসান, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, হাবিবুল বাশার ও সাকিব আল হাসান।

 

Link copied!