• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পুরনো দিনের কথা মনে করিয়ে দিলেন অমিতাভ


তপন বকসি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৫:১১ পিএম
পুরনো দিনের কথা মনে করিয়ে দিলেন অমিতাভ

বলিউডের অনেক অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে তালমিলিয়ে, হয়তো বা কিছুটা নিজের সোশ্যাল মিডিয়ার ব্যাপারে কিছুটা এগিয়ে থাকেন অমিতাভ বচ্চন। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে দুই-একটি সাদা কালো ছবি পোস্ট করে অতীতচারী হয়েছেন বিগ বি।

তেমনি একটি সাদাকালো ছবিতে অমিতাভকে দেখা যাচ্ছে স্যুট পড়ে হাতে একটি চায়ের কাপ এবং প্লেট নিয়ে বসে আছেন। এটুকু ছবি দিয়েই তিনি ক্যাপশনে লিখেছেন, “অনেক দীর্ঘ সময়ের আগের! চা?”

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল অমিতাভ এই ছবিটি পোস্ট করার পরেই তার অনুরাগীরা প্রশংসার বন্যায় ভাসিয়েছেন অমিতাভকে। এক অনুরাগী লিখেছেন, “ছোটবেলার অভিষেক মনে হচ্ছে।” আবার কেউ কেউ অমিতাভের এই লুক-কে যৌবনের সোনু সুদের  সঙ্গে তুলনা করেছেন। সেলিব্রিটিদের মধ্যে গওহর খান এবং রোহিত রায় অমিতাভের এই পোস্ট দেখে মন্তব্য করেছেন রোহিত লিখেছেন, “চোখদুটি সব সময়ই গভীর।”

অবাক করার বিষয় হল, কালো রঙের স্যুট পরে হাতে চায়ের কাপ ও ডিশ ধরা অমিতাভের ছবিটির বিশদ ব্যাখ্যা সামনে তুলে এনেছেন তারা এক অনুরাগী মোসেস স্যাপির। আসল ছবিটি পোস্ট করে তিনি লিখেছেন, “এই ছবি ১৯৬৪ সালে কলকাতায় তোলা।” এই মন্তব্যের সঙ্গে তিনি ১৯৬৪ সালে কলকাতায় তোলা সাদা কালো আসল ছবিটির পূর্ণাঙ্গ অবয়ব পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে কলকাতায় অমিতাভের ঘনিষ্ঠ পরিচিত এক বন্ধুর বিয়েতে বড়বেশী সেই বন্ধুর পাশে চায়ের কাপ হাতে কালো স্যুট পরে বসে রয়েছেন অমিতাভ।

এদিন নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি উটের পিঠে বসে থাকা আরও একটি সাদা কালো ছবি পোস্ট করে অমিতাভ লিখেছেন, “১৯৬৯ সালে আমি যখন সিনেমার অভিনয় যোগ দিয়েছিলাম সেই সময় আমাকে কেউ কেউ ‘উট’ বলতেন। আমার মনে হয় আমি সেই মন্তব্যের সুবিচার করতে পেরেছি এবং উঠের পিঠে উঠেও বসেছি। এই ছবিটি আমার জীবনের দ্বিতীয় ছবি ‘রেশমা অউর শেরা’-এর জয়সলমীরের অনেক ভেতরের এক গ্রাম্য অঞ্চল পচিনায় শ্যুটিং চলাকালীন তোলা। সৌভাগ্যবশত তারা এখন আমাকে ওই নামে আর ডাকেন না। ওই উপাধি এখন অন্য বেশ কয়েকজনের দখলে রয়েছে।”

 

Link copied!