• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

আমরা টিউশনির টাকা দিয়ে বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠন চালাই : ছাত্রলীগ নেতা


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৬:০২ পিএম
আমরা টিউশনির টাকা দিয়ে বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠন চালাই : ছাত্রলীগ নেতা

‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি পরীক্ষার ফরম বিক্রির ২৩ কোটি টাকা উপাচার্য ও উপ-উপাচার্য, শিক্ষক ও ছাত্রলীগের মধ্যে ভাগাভাগি করা হয়’- জাতীয় সংসদে জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নুর এমন মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতিম বড়ুয়া বলেন, “আমি সাংসদ চুন্নুকে বলতে চাই, আপনি মহান সংসদে দাড়িয়ে চবি ছাত্রলীগের রিরুদ্ধে যে কটু মন্তব্য করলেন তার জন্য আপনাকে ক্ষমা চাইতে হবে। আপনি আপনার বক্তব্য দিয়ে চবিসহ বাংলাদেশ ছাত্রলীগের মান ক্ষুন্ন করলেন। আপনি ক্ষমা না চাইলে আপনার বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাব।”

সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রানা খান বলেন, “আমরা টিউশন করে বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠন পরিচালনা করি। চুন্নু সাহেব আপনি কথার কাজি, কিন্তু কাজের কাজি না। আমরা চাই আপনি আপনার বক্তব্যের জন্য তাড়াতাড়ি ক্ষমা চাইবেন। না হলে আমরা চবি শাখা ছাত্রলীগ আপনার বিরুদ্ধে কঠোর আন্দোলনে যাব।”

সাবেক যুগ্ম সাধারাণ সম্পাদক সাইদুল ইসলাম সাইদ বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ সবসময় জাতির কল্যাণে যে অবদান রেখে গেছে তা স্বীকার না করে চুন্নু সাহেব আপনি ভারসাম্যহীনভাবে কী করে এক টুকরো ছোট কাগজের ওপর ভিত্তি করে ছাত্রলীগকে মিথ্যা অপবাদ দিলেন? আপনি অবাস্তব বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করে ভুল বার্তা দিচ্ছেন। আপনি যদি মহান সংসদে দাড়িয়ে আপনার বক্তব্য ফিরিয়ে না নেন তাহলে চবিসহ পুরো বাংলাদেশ ছাত্রলীগ আপনার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে।”

সাবেক সহ- সভাপতি শ্রী শিমুল বিশ্বাস বলেন, “আপনি যে কথা বললেন আপনি আপনার সোর্স সম্পর্কে আমাদের অবগত করবেন। আপনি মানুষকে ভুল বার্তা দিয়ে মানুষকে কখনো বিচলিত করতে পারবেন না। আপনার ভুল স্বীকার করে মহান সংসদে দাড়িয়ে বক্তব্য উত্তোলন করতে হবে।”

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক মাশরুর অনিক, উপ-প্রচার সম্পাদক শফিকুল ইসলাম শাওন, উপ-গ্রন্থাগার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম সনি, উপ-পরিবেশবিষয়ক সম্পাদক আবু হেনা রনি, উপ-মানব সম্পদ উন্নয়ন সম্পাদক প্রবাল পাল, উপ-ধর্মবিষয়ক সম্পাদক আজিজুল হাকিম প্রমুখ বক্তব্য রাখেন।

Link copied!