• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসার শিক্ষক বরখাস্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ১০:০১ এএম
ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসার শিক্ষক বরখাস্ত

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসুন্ধরা শাখার ইংরেজি বিষয়ের শিক্ষক আবু সুফিয়ানকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান ও ঢাকা বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে জরুরি সভায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষক আবু সুফিয়ানকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। সভায় অভিভাবক প্রতিনিধি ও শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৯ আগস্ট ভিকারুননিসার বসুন্ধরা (দিবা) শাখার নবম শ্রেণির এক ছাত্রীর বাবা শিক্ষক আবু সুফিয়ানের বিরুদ্ধে ঢাকা বিভাগীয় কমিশনার বরাবর লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে ছাত্রীর বাবা উল্লেখ করেন, “আমার মেয়ে ভিকারুননিসা স্কুলের বসুন্ধরা শাখার নবম শ্রেণির দিবা শাখার ছাত্রী। ওই শাখার ইংরেজি শিক্ষক আবু সুফিয়ানের কাছে সে প্রাইভেট পড়ত। প্রাইভেট পড়ানোর ফাঁকে ওই শিক্ষক বিভিন্ন সময় মেয়েকে অশালীন এসএমএস পাঠিয়েছে। যেগুলো খুবই আপত্তিকর ও সম্মানহানিকর। একজন শিক্ষকের কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না। আমি এ ঘটনার প্রতিকার চাই।”

অভিযোগের পরিপ্রেক্ষিতে ৩০ আগস্ট বিভাগীয় কমিশনার কার্যালয়ের শিক্ষা ও আইসিটি শাখার সহকারী কমিশনার আল-আমিন হালদারকে অভিযোগ তদন্তের দায়িত্ব দেওয়া হয়। অভিযোগ তদন্তে গত ২ সেপ্টেম্বর স্কুলে গিয়ে শুনানি করেন তদন্ত কর্মকর্তা।

Link copied!