• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বেরোবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৩:৩৮ পিএম
বেরোবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশনের (ব্রুডার) আয়োজনে তৃতীয় জাতীয় আন্তবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ শুরু হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোর্শেদ হোসেন এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে ড. মোর্শেদ হোসেন বলেন, বিতর্ক হচ্ছে সমাজের মুক্তির হাতিয়ার। বিতর্কের চর্চা শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক বিকাশ ও মননে গুরুত্বপূর্ণ অবদান রাখে। পড়াশোনার পাশাপাশি এমন সহশিক্ষা কার্যক্রমে যুক্ত শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন তিনি।

দিনব্যাপী প্রতিযোগিতার গ্রুপ পর্ব ও সেমি ফাইনাল পর্বের বিতর্ক অনুষ্ঠিত হবে। শনিবার (৭ অক্টোবর) বিকেলে ফাইনাল রাউন্ড, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিতর্ক প্রতিযোগিতা শেষ হবে। এ প্রতিযোগিতায় দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশগ্রহণ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যাল ডিবেট অ্যাসোসিয়েশনের (ব্রুডার) মডারেটর ও সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, উপায়ের বিভাগীয় ম্যানেজার ও ব্রুডার সভাপতি সাইদুর জামান বাপ্পী।

এবারের প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে আছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের ডিজিটাল আর্থিক পরিষেবা সংস্থা উপায়। এ ছাড়া আরও সহযোগিতায় আছে রংপুর সিটি করপোরেশন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। লজিস্টিক পার্টনার হিসেবে আছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। এ ছাড়া মিড়িয়া পার্টনার হিসেবে থাকছে দৈনিক আজকের পত্রিকা ও সময় টিভি।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!