• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

উপাচার্যের মৃত্যুতে জবিতে তিন দিনের শোক, ক্লাস-পরীক্ষা বন্ধ


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ০২:৩০ পিএম
উপাচার্যের মৃত্যুতে জবিতে তিন দিনের শোক, ক্লাস-পরীক্ষা বন্ধ
ছবি : সংবাদ প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ড. মো. ইমদাদুল হকের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় সব ধরনের ক্লাস পরীক্ষা বন্ধ থাকবে।

শনিবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ফ্যাকাল্টিতে উপাচার্যের প্রথম জানাজা শেষে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

কামালউদ্দীন আহমদ বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা শনি, রবি ও সোমবার (১১, ১২ ও১৩ নভেম্বর) তিন দিন শোক পালন করব। এসময় সব ক্লাস, পরীক্ষা বন্ধ থাকবে ও পতাকা অর্ধনির্মিত রাখা হবে।”

কামালউদ্দীন আহমদ আরও বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে। তার মতো গুণী ব্যক্তির হারিয়ে যাওয়া আমাদের জন্য অনেক বড় ক্ষতির কারণ।”

উপাচার্যের প্রথম জানাজায় ইউজিসির সদস্য ইউজিসির চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) ও সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল কালাম মো. লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, রেজিস্ট্রার ওহিদুজ্জামান, শিক্ষক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব (জবি প্রেস ক্লাব)। শনিবার জবি প্রেস ক্লাবের সভাপতি সুবর্ণ আসসাইফ ও সাধারণ সম্পাদক মেহেরাবুল ইসলাম সৌদিপ এক যৌথ বিবৃতিতে শোক প্রকাশ করেন। 
শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Link copied!