• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কবি নজরুল বিশ্ববিদ্যালয়

ছাত্রীকে যৌন হয়রানি, তৃতীয় দিনের মতো চলছে আন্দোলন


ছাত্রীকে যৌন হয়রানি, তৃতীয় দিনের মতো চলছে আন্দোলন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সাজন সাহা কর্তৃক বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে তৃতীয় দিনের মত চলছে শিক্ষার্থীদের আন্দোলন। বিভাগে তালা ঝুলিয়ে, বিভাগীয় প্রধানকে অপসারণের দাবিতে উপাচার্য বরাবর আবেদন দিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার (৬ মার্চ) সকাল ১০টায় মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা, বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সংগঠন ‘উইমেন পিস ক্যাফে’ এবং ‘সেইভ দ্য ইউথ’ এর সমন্বিত উদ্যোগে বিবিএ অনুষদ ভবনের সামনে মানব বন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে ঘটনায় অভিযুক্ত শিক্ষক সাজন সাহা এবং বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকে দ্রুত বিচার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান অংশগ্রহণকারীরা।

মানব বন্ধনের পর ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে বিভাগে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে বিভাগের নেমপ্লেটে কালো কাপড় দিয়ে ঢেকে দেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষক সাজন সাহা ও বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রর  অফিসের নেমপ্লেট ভেঙে আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

বিভাগে তালা ঝুলিয়ে যৌন হয়রানির ঘটনায় আশ্রয়দাতা হিসেবে অভিযুক্ত বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রকে অবিলম্বে বিভাগীয় প্রধানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য বিভাগের উপাচার্য বরাবর লিখিত আবেদন জমা দেন বিভাগের শিক্ষার্থীরা।

আন্দোলনের অংশ হিসেবে সন্ধ্যায় মোমবাতি প্রজ্বলন ও মৌন মিছিলের কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!