• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

জাবিতে সপ্তম ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু বৃহস্পতিবার


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৯:৩৪ পিএম
জাবিতে সপ্তম ছায়া জাতিসংঘের সম্মেলন শুরু বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছায়া জাতিসংঘ সংস্থা (জেইউমুনা) উদ্যোগে আগামী ২৮ সেপ্টেম্বর তিন দিনব্যাপী সপ্তম ছায়া জাতিসংঘ সংসদ-২০২৩ সম্মেলন শুরু হচ্ছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি শেখ অম্লান আহমেদ প্রাচুর্য।

শেখ অম্লান জানান, সম্মেলনে এবারের বিষয় ‘সবুজ প্রযুক্তির অগ্রাধিকার: সবুজ সমৃদ্ধিকে জয় করা’। এতে জলবায়ু পরিবর্তন এবং পরিবেশগত সংকটের ঝুঁকিকে সামনে রেখে বিশ্বব্যাপী একটি টেকসই ভবিষ্যতের জন্য তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে কার্যকর সমাধান খুঁজে বের করাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিতর্ক ও আলোচনা করা হবে।

সম্মেলনে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের প্রায় ৩০০ জন শিক্ষার্থী উপস্থিত থাকবেন। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী এ সম্মেলন চলবে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ঢাকাস্থ জাতিসংঘ তথ্যকেন্দ্র (ইউএনআইসি)- এর প্রধান মিস আহানিতা আহমেদ উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক জারিন তাসনিম লুবনা, সহসভাপতি মো. তারেকুজ্জামান, সহসাধারণ সম্পাদক নওশীন আলম ও কোষাধ্যক্ষ মো. আবরার জাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ এপ্রিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস্ অ্যাসোসিয়েশন (জেইউমুনা) যাত্রা শুরু হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!