• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


শাবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০২:৩৫ পিএম
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সেমিনার বক্তব্য রাখছেন উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ছবি : সংবাদ প্রকাশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)  ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপউপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।  

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, “একটি স্মার্ট জাতি বিনির্মাণ করতে হলে পুরো জাতিকেই স্মার্ট হতে হবে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রধান কারিগর হিসেবে ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সেক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষকদের স্মার্ট হিসেবে গড়ে তুলতে নানা দিক-নির্দেশনা ও বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে আসছে।”

ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, “বিশ্ববিদ্যালয়কে স্মার্ট করে গড়ে তুলতে আমরা শিক্ষার্থীদের ই-সার্টিফিকেট প্রদান করার উদ্যোগ নিয়েছি। তারা যেকোনো জায়গা থেকে এ ই-সনদ তুলতে পারবে। এছাড়াও আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে বিশ্ববিদ্যালয়ের অবস্থান আরও ভালো করতে ডিস্টিংগুয়িস অধ্যাপক নিয়োগ প্রক্রিয়া চলমান। পাশাপাশি বিদেশি শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধিতেও উদ্যোগ নেওয়া হচ্ছে।”

Link copied!