• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চবির দুই সহকারী প্রক্টরের পদত্যাগ


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০২:৫৮ পিএম
চবির দুই সহকারী প্রক্টরের পদত্যাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুজন সহকারী প্রক্টর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। তারা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোরশেদুল আলম এবং পালি বিভাগের সহকারী অধ্যাপক অরূপ বড়ুয়া।

রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এ পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগপত্রে তারা উল্লেখ করেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালায়ে সহকারী প্রক্টর হিসেবে কর্মরত। ব্যক্তিগত কারণে আমি আজ (১১ ফেব্রুয়ারি) এ পদ থেকে পদত্যাগ করছি। অতএব আমার পদত্যাগপত্রটি গ্রহণ এবং সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরোধ জানাচ্ছি।”

পদত্যাগের কারণ জানতে চাইলে ড. মো. মোরশেদুল আলম বলেন, “আমি গবেষণা করতে ভালোবাসি। গবেষণার সুবিধার্থে ও একান্ত ব্যক্তিগত কারণে সহকারী প্রক্টর এবং সোহরাওয়ার্দী হলের সিনিয়র আবাসিক শিক্ষক পদ থেকে পদত্যাগ করেছি।”

অপর সহকারী প্রক্টর অরুপ বড়ুয়ার মোবাইল ফোনে বলেন, “আমি নিজের ব্যক্তিগত কারণে পদত্যাগপত্র জমা দিয়েছি।এ বিষয়ে কেউ আমাকে কোনোপ্রকার জোর করেনি।”

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ কে নুর আহমদ বলেন, “আমি আজ বেলা ১১টার দিকে ওই দুই প্রক্টরের পদত্যাগপত্র পেয়েছি। আমরা পদত্যাগপত্র প্রেস করে উপাচার্য মহোদয়ের কাছে পাঠাব। পরবর্তী সিদ্ধান্ত তারা নেবেন।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!