• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শাবিতে উন্মুক্ত বিসিএস সেমিনার অনুষ্ঠিত


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৩:২৭ পিএম
শাবিতে উন্মুক্ত বিসিএস সেমিনার অনুষ্ঠিত
উন্মুক্ত বিসিএস সেমিনার। ছবি : সংবাদ প্রকাশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যারিয়ারবিষয়ক সংগঠন ‘গ্র্যাজুয়েট ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (জিডিএন) সাস্টের’ আয়োজনে উন্মুক্ত বিসিএস সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সুশান্ত পাল।

শনিবার (২৭ জানুয়ারি) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সেমিনারটি শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন বিশেষ অতিথি ও জিডিএন সাস্টের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিসিএস কনফিডেন্সের ব্যবস্থাপনা পরিচালক বেলাল আহমেদ রাজু। তিনি বিসিএস পরীক্ষার প্রস্ততি সম্পর্কে ও শিক্ষার্থীদের ভুল ধারণাগুলোর ব্যাপারে আলোচনা করেন।  

বিশেষ আলোচক হিসেবে সুশান্ত পাল শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দেন। পাশাপাশি সামগ্রিকভাবে বিসিএস প্রস্তুতির ওপর দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

অনুষ্ঠানে আলোচক হিসেবে আরও বক্তব্য রাখেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. শাহাদাত হোসাইন ও শাবির সাবেক শিক্ষার্থী ড. মোহাম্মদ এজাজুল করিম (বিসিএস ২৪)।

এর আগে, গত ২৬ জানুয়ারি বিসিএস প্রিলিমিনারি মক টেস্ট পরীক্ষার আয়োজন করে সংগঠনটি। এদিন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের  ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সার্বিক বিষয়ে জিডিএন সাস্টের সভাপতি মেজবাহ উদ্দিন বলেন, “আমাদের আজকের প্রোগ্রামটা খুব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। এর জন্য আজকের অনুষ্ঠানের অতিথিবৃন্দ, আলোচকগণ এবং দর্শকদের ওপর আমরা খুবই কৃতজ্ঞ। জিডিএন সাস্ট তার সূচনালগ্ন হতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ক্যারিয়ারবিষয়ক প্রোগ্রাম আয়োজন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকের এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়েছে। ভবিষ্যতেও জিডিএন শিক্ষার্থীদের উদ্দেশে ক্যারিয়ারবিষয়ক কর্মসূচি অব্যাহত রাখবে।”

Link copied!