• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বেরোবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৭:৫৬ পিএম
বেরোবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু

‘মুক্তির মিছিলে ভাঙি মগজের কারফিউ’ এই স্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শুরু হয়েছে চতুর্থ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২৩।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। চার দিনব্যাপী (৬, ৭, ৮ ও ২২ ফেব্রুয়ারি) এই প্রতিযোগিতায় ১৬টি দল অংশগ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “বিতর্ক প্রতিযোগিতা তরুণ প্রজন্মকে আগামীর নেতৃত্ব বিকাশে সহায়তা করে। তাদের ভবিষ্যৎ জীবনে যৌক্তিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। যুক্তির চর্চা উন্নয়নের পথে অগ্রগামী হতে শেখায়। তাই রাজনীতি, সমাজনীতি কিংবা পরিবেশের উন্নয়নে বিতর্ক চর্চার অবদান অনস্বীকার্য।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক চিফ মডারেটর ও কলা অনুষদের ডিন ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান।

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর ও  অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মণ্ডল আসাদ, কোষাধ্যক্ষ মো. আশানুজ্জামান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোছা. নিশরাত জামান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক কাজী নেওয়াজ মোস্তফা, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া প্রমুখ। 

Link copied!