• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেলেন আরও ৬৮ সহকারী শিক্ষক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৪:৩১ পিএম
প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেলেন আরও ৬৮ সহকারী শিক্ষক
ছবি: সংগৃহীত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মধ্য থেকে প্রধান শিক্ষক পদে আরও ৬৮ জনকে পদোন্নতি দেওয়া হয়েছে। কুড়িগ্রাম জেলার বুড়িমারি ও চিলমারি উপজেলা থেকে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

সোমবার (৫ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় উপসচিব মোহাম্মদ কবির উদ্দীনের স্বাক্ষর করা এক অফিস আদেশে তাদের পদোন্নতির বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৯-এর বিধি ৫(১) অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে কুড়িগ্রাম জেলার বুড়িমারি ও চিলমারি উপজেলা ৬৮ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হলো। পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষকদের আগামী ১২ নভেম্বরের মধ্যে কুড়িগ্রাম জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে। এ তারিখের মধ্যে কেউ যোগাযোগে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে বিবেচিত হবেন। একই সঙ্গে পদোন্নতির আদেশ বাতিল হবে।

এতে আরও বলা হয়, যোগদানের দুই কার্যদিবসের মধ্যে এ শিক্ষকদের পদায়ন করা হবে। চলতি দায়িত্ব বা ভারপ্রাপ্ত হিসেবে পদোন্নতি পাওয়া শিক্ষকদের কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, পদোন্নতি পাওয়া শিক্ষকরা প্রধান শিক্ষক পদে এক বছর শিক্ষানবিশ হিসেবে বিবেচিত হবেন। এ সময় তাদের আচরণ সন্তোষজনক হলে তাদের চাকরি স্থায়ী হবে। আর তা না হলেও কর্তৃপক্ষ তাদের সহকারী শিক্ষক পদে ফেরত পাঠাবে।

পদোন্নতি পাওয়া শিক্ষকদের তালিকা দেখতে এই লিংকে ক্লিক করুন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!