• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

ঢাবিতে মাস্টার্স ইন ইনফরমেশন অ্যান্ড সাইবার সিকিউরিটি কোর্সের উদ্বোধন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৫:৩৯ পিএম
ঢাবিতে মাস্টার্স ইন ইনফরমেশন অ্যান্ড সাইবার সিকিউরিটি কোর্সের উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে ‘প্রফেশনাল মাস্টার্স ইন ইনফরমেশন অ্যান্ড সাইবার সিকিউরিটি কোর্স’ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কোর্সের উদ্বোধন করেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. সাইফুদ্দিন মো. তারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কোর্সের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. আবদুর রাজ্জাকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেড় বছর মেয়াদি এই প্রোগ্রামে ১৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত নির্ধারিত ফরমে আবেদন সংগ্রহ চলে। সেই সঙ্গে গত ২১ জুলাই এই প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, যার মাধ্যমে মোট ৪০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পান। ৩ সেমিস্টারের এই কোর্সে ওপেন ক্রেডিট পদ্ধতিতে পাঠদান করানো হবে।

এরা আগে, ৪ আগস্ট থেকে প্রফেশনাল মাস্টার্স ইন ইনফরমেশন অ্যান্ড সাইবার সিকিউরিটি কোর্সের নিয়মিত ক্লাস হওয়ার কথা থাকলেও শুক্রবার থেকে রুটিন অনুযায়ী ক্লাস শুরু হল। প্রতি শুক্রবার সকাল ১০ টা হতে রাত ৯টা ও অন্যান্য দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯ টা পর্যন্ত ক্লাস অনুষ্ঠিত হবে।

Link copied!