• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

শাবিতে সাংগঠনিক সপ্তাহের প্রথম পর্বের সমাপ্তি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৮:০১ পিএম
শাবিতে সাংগঠনিক সপ্তাহের প্রথম পর্বের সমাপ্তি

নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বিভিন্ন সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্যারিয়ারবিষয়ক সংগঠনের ‘সাংগঠনিক সপ্তাহ’ শুরু হয়েছে গত ১ সেপ্টেম্বর। এ লক্ষ্যে প্রথম পর্বে ১৪টি সাংস্কৃতিক সংগঠনের সাংগঠনিক সপ্তাহ শেষ হয়েছে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর)। রোববার (১০ সেপ্টেম্বর) থেকে দ্বিতীয় পর্বে স্বেচ্ছাসেবী ও ক্যারিয়ারবিষয়ক ১৩টি সংগঠনের সাংগঠনিক সপ্তাহ শুরু হবে।

প্রথম পর্বে ১৪টি সাংস্কৃতিক সংগঠন সাংগঠনিক সপ্তাহে নতুন সদস্য সংগ্রহ করেছে। তাদের মধ্যে নৃত্যবিষয়ক সংগঠন নৃৎ, চলচ্চিত্রবিষয়ক সংগঠন চোখ ফিল্ম সোসাইটি, আবৃত্তিবিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ, নাট্য ও সাংস্কৃতিক সংগঠন শিকড়, দিক থিয়েটার ও থিয়েটার সাস্ট, সাংস্কৃতিকবিষয়ক সংগঠন আজ মুক্তমঞ্চ, সংগীতবিষয়ক সংগঠন নোঙর ও রিম মিউজিক্যাল ক্লাব, বিতর্কবিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি ও সাস্ট-স্কুল অব ডিবেট, সাহিত্যবিষয়ক সংগঠন সাস্ট সাহিত্য সংসদ, কার্টুনবিষয়ক সংগঠন কার্টুন ফ্যাক্টরি ও বিজ্ঞানচর্চা ভিত্তিক সংগঠন ক্যাম সাস্ট।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় নানা প্রদর্শনী ও সাংগঠনিক কার্যাবলি প্রদর্শনের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যে টেন্ট সাজিয়েছেন সংগঠনের সদস্যরা। নবীন শিক্ষার্থীরা তাদের আগ্রহের ভিত্তিতে ফর্ম তুলতে ভিড় জমিয়েছেন টেন্টের সামনে। সবমিলিয়ে ক্যাম্পাসে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

সংগঠনের সদস্য সংগ্রহের বিষয়ে মাভৈঃ আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক নাইমুর রহমান বলেন, “এ বছর আমাদের আশানুরূপ সদস্য সংগ্রহ হয়েছে। পরবর্তীতে ভাইবার মাধ্যমে চূড়ান্তভাবে সদস্য বাছাই করব। আমরা খুব উৎসবমুখর পরিবেশে এবারের সাংগঠনিক সপ্তাহ পালন করেছি।”  

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!