• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

প্রথম বর্ষের ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে শাবিতে বিক্ষোভ


শাবি প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩, ০৯:৩১ পিএম
প্রথম বর্ষের ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে শাবিতে বিক্ষোভ

স্নাতক প্রথম বর্ষের ভর্তি ফি দ্বিগুণ হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে এ মিছিল বের করেন তারা। পরে মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে গোল চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. তানভীর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী ওসমান গণি, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সজিব আহমেদ জয় ও গণিত বিভাগের সজিব আহমেদ তাহসিন।

এসময় বক্তারা বলেন, “ভর্তি ফি বাড়িয়ে গরিব দুঃখী ও সমাজের প্রান্তিক মানুষকে শিক্ষা থেকে বঞ্চিত করার যে পাঁয়তারা এবং সাম্রাজ্যবাদী চক্রান্ত সেটা বহাল থেকেছে। শাবিপ্রবি প্রশাসন ভর্তি ফি পূর্বের তুলনায় দ্বিগুণ করে শিক্ষার্থীদের ওপর এক ধরনের চাপ সৃষ্টি করছে। শিক্ষা কোনো পণ্য নয়, শিক্ষা মানুষের অধিকার। শাবি প্রশাসন ভর্তি ফি হঠাৎ বাড়িয়ে যে অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সিদ্ধান্ত নিয়েছে আমরা ছাত্রসমাজ এর তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে ভর্তি ফি কমিয়ে শিক্ষার্থীদের ব্যয়ভারের চাপ লাঘব করার আহ্বান জানাচ্ছি।”

Link copied!