• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

এইচএসসির ফরম পূরণ ২৯ জুন থেকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৬:১৯ পিএম
এইচএসসির ফরম পূরণ ২৯ জুন থেকে

চলতি বছরের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে এখনো রয়েছে ধোঁয়াশা। করোনার প্রাদুর্ভাবে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সকল পরীক্ষা কার্যক্রম। এর মধ্যে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। 

বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণের তথ্য জানানো হয়।‌

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে ২৯ জুন থেকে শুরু হবে ফরম পূরণ, শেষ হবে ৭ জুলাই। ফরম পূরণ প্রক্রিয়াটি অনলাইনের সম্পূর্ণ করতে হবে। এবারের এইচএসসি পরীক্ষা উপলক্ষে কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। তাই এ-সংক্রান্ত কোনো ফিও নেওয়া যাবে না।

বিজ্ঞান শাখার জন্য দুই হাজার ৫০০ টাকা, মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার জন্য এক হাজার ৯৪০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায় করা যাবে না। এ-সংক্রান্ত কোনো তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্ট কলেজের ফরম পূরণ প্যানেল বন্ধকরাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনার কারণে গত বছর এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলের গড়ের ওপর এইচএসসির ফল দেওয়া হয়।

Link copied!