• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০১:৫২ পিএম
জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত
জাতীয় পার্টির কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে জাতীয় পার্টির কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেছেন রিটানিং কর্মকর্তা। ৮৮ লাখ টাকা কর না দেওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় রহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করেন পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল-১৬০ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ২০০০ থেকে ২০০৮-৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এছাড়া ২০১২-১৩ সাল থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত আপিল ট্রাইবুনালে ৩ কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকার রাজস্ব আইনে বিচারাধীন মামলা রয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করায় তার মনোনয়ন বাতিল হয়েছিল। তবে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী ১ আসন থেকে তিনি সংসদ সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন।

Link copied!