• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৩


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০৯:৩১ পিএম
নোয়াখালীতে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৩
নোয়াখালীতে যুবলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় তিনজন গ্রেপ্তার। ছবি : প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ীর নাটেশ্বর ইউনিয়নের শহিদুজ্জামান ওরফে পলাশ (৩৫) নামের এক যুবলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৪ জানুয়ারি) রাতে উপজেলার নাটেশ্বর ইউনিয়নের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের হাজী আবুল কাসেমের ছেলে আহছান উল্যা ওরফে কল্লা হাসান (৩৮), একই ইউনিয়নের অজি উল্যার ছেলে মো. আকবর হোসনে ওরফে সোহেল (৩৬) এবং নাটেশ্বর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব মির্জানগর গ্রামের অজি বাড়ির নুরনবীর ছেলে মো. মিরাজ (২১)।  

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা শহিদুজ্জামান পলাশের মৃত্যুর আগে ও পরে ঘটনাস্থলে অবস্থান করার বিষয়টি স্বীকার করেছেন। আসামিরা তাদের অজ্ঞাতনামা সহযোগীদের সহায়তায় পরস্পর যোগসাজসে পূর্বশত্রুতার জের ধরে পলাশকে গুলি করে হত্যা করে বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। গ্রেপ্তারদের আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে শনিবার (১৩ জানুয়ারি) রাতে উপজেলার পূর্ব মির্জানগর গ্রামে নিজবাড়ির পাশ থেকে শহিদুজ্জামান ওরফে পলাশের মরদেহ উদ্ধার করা হয়। তিনি ওই গ্রামের মোহাম্মদ জামাল উদ্দিনের ছেলে এবং স্থানীয় যুবলীগ কর্মী।

এ ঘটনায় রোববার রাতে নিহতের স্ত্রী শারমিন আক্তার বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে সোনাইমুড়ী থানায় একটি হত্যা মামলা করেন।

এদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে খুনিদের শাস্তির আওতায় আনার জোর দাবি জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম। তিনি তার ভেরিফায়েড ফেসবুক পোস্টে লেখেন, “গতকাল ৬ নম্বর নাটেশ্বর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা শাহিদুজ্জামান পলাশকে নৃশংসভাবে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। আমি এই জঘন্য হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।”

Link copied!