• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে আবার শ্রমিক আন্দোলন, পুলিশের ধাওয়া


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৬:১৬ পিএম
গাজীপুরে আবার শ্রমিক আন্দোলন, পুলিশের ধাওয়া

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ও কাশিমপুর এলাকার এমএম গার্মেন্টসসহ কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আবারো আন্দোলন করছেন। এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করার চেষ্টা করলে উত্তেজিত শ্রমিকরা কোনাবাড়ি-কাশিমপুর সড়ক অবরোধ করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিলে আন্দোলনরত শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

সোমবার (৬ নভেম্বর) দুপুর ২টার দিকে মহানগরীর কাশিমপুর থানা ও কোনাবাড়ি থানা এলাকার আশপাশের শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ শুরু করেন।

কাশিমপুর রওশন মার্কেটে সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও ককটেলের বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানেও পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

এছাড়া, মহানগর কাশিমপুর থানাধীন জিতার মোড় এলাকাস্থ আলিম নিট ওয়্যারের সামনে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। 

র‌্যাব-১ পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. ইয়াসির আরাফাত হোসেন বলেন, দুপুরের পর থেকে কাশিমপুর ও কোনাবাড়ি এলাকার আশপাশের চার-পাঁচটি কারখানার শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। খবর পেয়ে র‌্যাবের একাধিক টহল টিম ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেয়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ বলেন, কোনাবাড়ী ও কাশিমপুর এলাকায় আন্দোলন শুরু করে শ্রমিকরা। পরে বিজিবি, র‌্যাব ও পুলিশ যৌথভাবে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমাদের পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত আছে।

Link copied!