• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বামীকে হত্যার ২২ বছর পর স্ত্রী গ্রেপ্তার


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০৬:২৭ পিএম
স্বামীকে হত্যার ২২ বছর পর স্ত্রী গ্রেপ্তার

জয়পুরহাটে পরকীয়ার জেরে স্বামীকে হত্যার ২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডলি বেগমকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (১৬ জুলাই) সকালে র‌্যাব–৫ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ডলি বেগম পাঁচবিবি উপজেলার মঠপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের স্ত্রী ও কুটুহারা গ্রামের আব্দুর রহমানের মেয়ে।

রফিকুল ইসলাম জানান, উপজেলার মঠপাড়া গ্রামের মো. ফয়েজের ছেলে আবুল হোসেনের সঙ্গে ডলি বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে আবুল হোসেন শ্বশুরবাড়িতে ঘর জামাই হিসেবে থাকতেন। সে সময় পারিবারিক বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। এ সময় মোস্তাফিজুর নামের এক ব্যক্তির সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন ডলি। পরে তাদের এই সম্পর্ক জেনে যাওয়ায় স্বামীকে হত্যার পরিকল্পনা করেন ডলি।

পরিকল্পনা অনুযায়ী ২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে ডলি ও তার প্রেমিক মোস্তাফিজুরসহ কয়েকজন শ্বাসরোধ করে আবুলকে হত্যা করে পালিয়ে যান। পরদিন আবুলের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর নিহতের বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় মামলা করেন। দীর্ঘ শুনানী শেষে গত ২৬ জুন দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম ডলিসহ ৪ জন আসামির যাবজ্জীবনে কারাদণ্ডের রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুটাহারা গ্রামের আবুল হোসেনের স্ত্রী ডলি বেগম, মৃত নিগমা উড়াওয়ের ছেলে সুরেন উড়াও, ধলু মণ্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান ও দিনাজপুরের হাকিমপুর উপজেলার বলরামপুর গ্রামের ফিরাজ উদ্দীনের ছেলে কাফা। এর মধ্যে ডলি বেগম পলাতক ছিলেন।

মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন ডলি। র‌্যাব তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে। পরে র‌্যাব–৪ এর সহায়তায় তাকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

Link copied!