• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

‘মার্কিন ভিসানীতি কোনো দলকে উদ্দেশ্য করে নয়’


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৫:০৯ পিএম
‘মার্কিন ভিসানীতি কোনো দলকে উদ্দেশ্য করে নয়’
ছবি : সংগৃহীত

কোনো দল বা ব্যক্তিকে উদ্দেশ্য করে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি নয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে- আসন্ন নির্বাচনের যারা অন্তরায় হবে, নির্বাচন যারা বাধাগ্রস্ত করবে এবং নির্বাচন পণ্ড করার চেষ্টা করবেন তাদের জন্য এই ভিসানীতি প্রয়োগ করা হবে। আমরা মনে করি, এটা তাদের অভ্যন্তরীণ ব্যাপার। এ নিয়ে আমাদের কিছু বলার নেই।”

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইন্সে ইনডোর প্লে-গ্রাউন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “যুক্তরাষ্ট্র কাকে ভিসা দেবে, নাকি দেবে না, সেটা তাদের নিজস্ব এখতিয়ার। সেখানে আমাদের কিছু বলার নেই।”

দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, কোনো দেশের উন্নয়ন দেখতে হলে বাংলাদেশ ঘুরে আসুন, কোনো নেতা দেখতে চাইলে শেখ হাসিনাকে দেখে আসুন।”

বিএনপির চলমান রোডমার্চ প্রসঙ্গে আসাদুজ্জামান কামাল বলেন, “কোনো আন্দোলন-সংগ্রামে সরকার ভীত নয়। বিএনপির আন্দোলন সরকার যেকোনো মূল্যে প্রতিহত করে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।”

এ সময় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক, সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসান সিআইপিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!