• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ, ব্যবসায়ীকে জরিমানা


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০৯:০২ পিএম
ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ, ব্যবসায়ীকে জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করে বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৩ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন। অভিযানে জেলা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

অভিযান সূত্রে জানা যায়, অভিযানে মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক মুরগির একটি পাইকারি প্রতিষ্ঠানে ভাউচার কারসাজি ও বেচাকেনার ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা এবং ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় এক মণ মুরগির মাংস মাটিতে পুতে ফেলা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বলেন, অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত মাংস নষ্ট করা হয়েছে। এছাড়া, মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে পুরাতন দাঁড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য বেচাকেনা, ভাউচার সংরক্ষণ ও মূল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়েছে। এসময় সবার মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!