• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

এক ঘণ্টার ব্যবধানে হাসপাতালে দুই প্রসূতির মৃত্যু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ০৫:৪৫ পিএম
এক ঘণ্টার ব্যবধানে হাসপাতালে দুই প্রসূতির মৃত্যু

পাবনা আইডিয়াল হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতালে সিজারিয়ান অপারেশনের সময় এক ঘণ্টার ব্যবধানে দুই প্রসূতির মৃত্যু হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) রাত ৩টার দিকে পৃথক পৃথক চিকিৎসকের সিজারিয়ান অপারেশনে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর হাসপাতালটি সীলগালা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

নিহত দুই প্রসূতি হলেন পাবনার আটঘরিয়া উপজেলার খিদিরপুরের স্বপ্না খাতুন এবং কুষ্টিয়ার শিলাইদহ গ্রামের মাহবুব বিশ্বাসের স্ত্রী ইনসানা খাতুন।

নিহতদের স্বজন ও হাসপাতাল সূত্রে জানা যায়, ইনসানা খাতুনের সিজারিয়ান অপারেশন করেন ডাক্তার জাহিদা জহুরা লীজা। তার ভুল চিকিৎসায় ইনসানার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা।

অপরদিকে ডাক্তার কাজী নাহিদা আক্তার লিপি একই হাসপাতালে স্বপ্না খাতুনের সিজারিয়ান অপারেশন করেন। এ পরিবারও ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু অভিযোগ করেছেন।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, ইতোপূর্বেও এই হাসপাতালের বিরুদ্ধে রোগীর ভুল চিকিৎসা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারে রোগী মৃত্যুর অভিযোগ রয়েছে।

পাবনা আইডিয়াল হাসপাতালের দায়িত্বশীল আব্দুল্লাহ আরিফ বলেন, “আমরা সবসময় রোগীকে ভালো চিকিৎসা ও ভালো ওষুধ দিয়ে থাকি। অভিযোগগুলো সঠিক নয়। স্বাস্থ্য বিভাগের লোকজন এসেছিলেন, তারা তদন্ত করেছেন। তাদের তদন্তেই বেড়িয়ে আসবে প্রকৃত ঘটনা।”

এ বিষয়ে পাবনার সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জানান, ঘটনাটি জানার পর ওই হাসপাতাল পরিদর্শণ করা হয়েছে। প্রাথমিকভাবে হাসপাতালটি সীলগালা করা হয়েছে। একই সঙ্গে ঘটনা অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম বলেন, “ঘটনাটি শুনেছি। নিহতদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!