• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫
পদ্মা সেতু-ভাঙ্গা রেলপথ

ফরিদপুর থেকে ছেড়ে গেল ট্রায়াল ট্রেন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০২:১৮ পিএম
ফরিদপুর থেকে ছেড়ে গেল ট্রায়াল ট্রেন

স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। যে কারণে পদ্মা সেতুর ওপর দিয়ে এই পথে ট্রায়াল ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এরই অংশ হিসেবে পদ্মা সেতু অফিসিয়াল ট্রায়াল রানের সম্পূর্ণ নতুন একটি ট্রেন ফরিদপুর থেকে ছেড়ে গেছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টার দিকে ফরিদপুর থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

বাংলাদেশ রেলওয়ে বিভাগ ফরিদপুর স্টেশন মাস্টারের কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নতুন এই রেলপথ দিয়ে প্রথম ঢাকা থেকে ভাঙ্গা স্টেশনে আসবে ট্রায়াল ট্রেনটি।

আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন। পুরো প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য ১৭২ কিলোমিটার।

ফরিদপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন জানান, বুধবার বেলা পৌনে ১২টার দিকে ট্রেনটি রাজবাড়ী থেকে ফরিদপুর এসে পৌঁছায়। এখানে ১ মিনিট বিরতি শেষে ট্রেনটি ফরিদপুর থেকে ভাঙ্গা হয়ে ঢাকার কমলাপুর রেলস্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

তাকদির হোসেন বলেন, এর আগে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। সেখানে সারা রাত অবস্থান শেষে রাজবাড়ী থেকে বেলা ১১টায় ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনটির চালক হিসেবে রয়েছেন আবুল কাশেম; আর পরিচালনার দায়িত্বে আছেন মো. সালাউল্লাহ।

স্টেশন মাস্টার আরও বলেন, ট্রেনটির ৮টি কোচ ও ১টি ইঞ্জিন রয়েছে। বৃহস্পতিবার মাননীয় রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবে।

Link copied!