• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ : প্রধানমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৪:৩৯ পিএম
আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ : প্রধানমন্ত্রী
সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। আমাদের মাথাপিছু আয় বেড়েছে, দারিদ্র্যের হার কমেছে।”

বুধবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “ভূমিহীন গৃহহীন যারা, তাদের বিনা মূল্যে ঘর করে দিয়েছি। ৮ লাখ ৪১ হাজার মানুষকে ঘরবাড়ি দিতে সক্ষম হয়েছি। ৩২ জেলা ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেছি।”

বঙ্গবন্ধুকন্যা বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এ দেশে এসেছিলাম। আমার একটাই লক্ষ্য, এ দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলা। মূল্যস্ফীতি কমেছে, দেশে আর কখনো খাদ্যের কষ্ট হবে না।”

এ সময় বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, “মানুষকে ভোট দিতে দেবে না। নির্বাচন বন্ধ করে দেবে। এত সাহস কোথায় পায়। তারেক রহমান মানি লন্ডারিং মামলার আসামি। লন্ডনে বসে মানুষ মারার নির্দেশ দিচ্ছে।”

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ যখন উন্নয়ন করে, বিএনপি তখন অগ্নিসন্ত্রাস করে মানুষ মারে। তারা মনে করে আগুন দিলে সরকার পড়ে যাবে। এত সহজ নয়।”

নৌকার পক্ষে ভোট চেয়ে আওয়ামী লীগের সভাপতি বলেন, “আগামী নির্বাচন নৌকা মার্কার নির্বাচন।  এই নৌকা নুহ নবীর নৌকা। এই নৌকায় ভোট দিয়ে এ দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আপনাদের কাছে অনুরোধ, যাদের নৌকা মার্কায় নমিনেশন দিয়েছি, তাদের দেশের সেবা করার সুযোগ দেবেন।”

Link copied!