• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের তিনজন অগ্নিদগ্ধ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৮:২৩ এএম
গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের তিনজন অগ্নিদগ্ধ
ফেনীতে গ্যাস লাইনে বিস্ফোরণে আগুনে পুড়ে গেছে ঘর। ছবি : সংগৃহীত

ফেনী শহরের একটি বাসায় গ্যাসলাইন বিস্ফোরণে একই পরিবারের স্বামী, স্ত্রী, ছেলেসহ তিনজন অগ্নিদগ্ধ হয়েছেন। তবে ফায়ার সার্ভিস বলছে, রেফ্রিজারেটরের কম্প্রেসর থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের পাশে স্টার লাইন কাউন্টারের পূর্ব পাশে অবস্থিত ইতালি ভবনের একটি বাসায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন এরিস্টো ফার্মার ফেনী ডিপোর জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট অফিসার আশিস কুমার সরকার (৪০) তাঁর স্ত্রী টুম্পা রানী সরকার (৩০) ও ছেলে রিক কুমার সরকার (৯)। আশিস কুমার ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার, ডুবাউড়া ইউনিয়নের নেপাল সরকারের ছেলে।

আহত টুম্পা রানী জানান, তার স্বামী অফিস থেকে বাসায় ফিরলে তিনি রান্না করতে গিয়ে দেশলাই জ্বালানোর সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। তার ধারণা, সম্ভবত লাইন লিকেজ ছিল। এতে তার স্বামী, ছেলেসহ তিনজনই দগ্ধ হন।

ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফজলুল কবীর জানান, তিন রোগী অগ্নিদগ্ধ হয়ে রাত সাড়ে ৯টার দিকে জরুরি বিভাগে এলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এতে আশিস কুমারের শরীরের ৬০ থেকে ৭০ শতাংশ পুড়ে যায়। তাঁর শ্বাসনালিও অনেকাংশ পুড়ে গেছে। স্ত্রীর ৪০ শতাংশ আর ছেলে ৩০ শতাংশ শরীর পুড়ে যায়। তাঁদের ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটউটে পাঠানো হয়েছে।

ফেনী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মতিন বলেন, “রাত সাড়ে ৯টার দিকে আমরা প্রথম আগুন লাগার খবর পাই। ঘটনা জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছাই এবং ২৫ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করছি রেফ্রিজারেটরের কমপ্রেসর থেকে এ বিস্ফোরণ হয়েছে।”

Link copied!