• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পাবনায় তাপমাত্রা ৪১.২ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৪:৪৫ পিএম
পাবনায় তাপমাত্রা ৪১.২ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
গরমে অসুস্থ হয়ে পড়ছে শিশুরা। ছবি : প্রতিনিধি

পাবনায় কয়েকদিনের তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এর মধ্যে বুধবার (২৪ এপ্রিল) বেলা ৩টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ২ ডিগ্রি। এমন প্রতিকূল আবহাওয়া অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। হাসপাতালে বাড়ছে রোগীর চাপ।

জজকোর্টে মামলার হাজিরা দিতে আসা মকবুল হোসেন এসেছেন ফরিদপুর উপজেলা থেকে। বয়স ষাটের কোঠায়। তিনি বললেন, “এম্বা গরমে বাইরে না থাইকে জেলের ভেতরে থাহা ভালো। বাতাসে টালা নেই। সেই রহম গরম লাগতেছে। এতো গরম কি সহ্যি করা যায়।”

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে কথা হয় ব্যাটারিচালিত রিকশাচালক ফনি মিয়ার সঙ্গে। তিনি বলেন, “কারেন্টের লাইট যেবা ফিউজ হয়ে যায়, আমিও ফিউজ মাল। পেটের তাগিদে রিকশা বইছি। কিন্তু এতো গরমে আমি যে পারিতেছিনি।”

পাবনা জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায় রোগীর প্রচণ্ড চাপ। শয্যা না পেয়ে অনেকে মেঝেতে, বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। রোগীর এতো চাপ যে মানুষের গরমও আরেক সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. জাহিদুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ জন। এর মধ্যে শিশু ৩৫ জন, পুরুষ ২ জন ও নারী ৭ জন। বর্তমানে ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসাধীন ৬৯ জন।

ঈশ্বরদী আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক জানান, বুধবার বিকেল ৩টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Link copied!