• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘আমার শরীর কেটে ওদের দিয়ে দেবেন’ লিখে আত্মহত্যা


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৮:৪৩ পিএম
‘আমার শরীর কেটে ওদের দিয়ে দেবেন’ লিখে আত্মহত্যা

ঝিনাইদহের সদর উপজেলায় সিরাজুল ইসলাম (৫৫) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় একটি চিরকুট উদ্ধার করা হয়।

শনিবার (৯ সেপ্টেম্বর) ঝিনাইদহ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার হলিধানী গ্রামে এ ঘটনা ঘটে। সিরাজুল ইসলাম ওই গ্রামের শহীদুল্লাহর ছেলে।

চিরকুটে সিরাজুল ইসলাম লিখেছেন, “সুদখোরদের অত্যাচারে বাঁচতে পারলাম না! আমার জায়গা-জমি বাড়ি সব বিক্রি করে দিয়েছি। একেক জনের কাছ থেকে যে টাকা নেওয়া তার সাত, আট, দশগুণ পরিমাণ টাকা দিয়েও রেহাই দিল না তারা। কেউ মামলা করেছে, কেউ কেউ অপমান অপদস্থ করেছে। আমি আর সহ্য করতে না পেরে বিদায় নিলাম। আমার জানাজা হবে কিনা জানি না। যদি হয় তাহলে সুদখোররা টাকা চাইতে এলে আমার শরীরটাকে কেটে ওদের দিয়ে দেবেন। এই সুদখোরদের বিচার আল্লাহ করবেন। সুদখোরদের নাম বললাম না কিন্তু তারা সবাই টাকার জন্য আসবে। তখন বুঝতে পারবেন তারা কারা।”

নিহতের স্ত্রী সবুরা খাতুন বলেন, “আমার স্বামী দীর্ঘদিন সৌদি প্রবাসী ছিলেন। কয়েক বছর আগে দেশে ফিরে হলিধানী বাজারে একটি কনফেকশনারির দোকান দেন। পরে হঠাৎ করে দুই ছেলেকে বিদেশ পাঠাতে গিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়লে দোকান ছেড়ে দেন। এর মাঝে অনেক পাওনাদার তাকে হুমকি ধামকি দিয়ে আসছিল। শুক্রবার (৮ সেপ্টেম্বর) এক পাওনাদারের ফোনের ভয়ে বাড়ি থেকে বেরিয়ে যান। পরে আমার বাবার বাড়িতে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন তিনি।”

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, “শুক্রবার দুপুরে ওই ঘটনাটি ঘটে। এ বিষয়ে অপমৃত্যুর মামলা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।”

Link copied!