• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

হঠাৎ রমেক হাসপাতালে দুদকের অভিযান


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৯:৫৪ পিএম
হঠাৎ রমেক হাসপাতালে দুদকের অভিযান

বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর দুর্নীতি দমন কমিশনের সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় দুদকের ৭ সদস্যের টিম হাসপাতালের জরুরী বিভাগ, আউটডোরসহ বিভিন্ন ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

অভিযানে  হাসপাতালের সেবা নিতে বকশিস, ট্রলি বাণিজ্য, চিকিৎসায় অবহেলাসহ নানা অভিযোগের সত্যতা পায় দুদক। এরপর হাসপাতালের উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করে অনিয়ম-দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা বলেন।

অভিযানের বিষয়ে  দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেন বলেন, “রোববার (৫ ফেব্রুয়ারি) ঢাকা অফিস থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম-দুর্নীতি নিয়ে একটি অভিযোগ পাওয়া যায়। সেটি তদন্তে আমরা এসেছিলাম। এখানে সেবা নিতে ‘কর্মচারীদের বকশিশ দিতে হয়’ এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেই সঙ্গে ওয়ার্ডগুলোতে রোগীরা ঠিকমতো সেবা পাচ্ছেন না। আমরা এসব বিষয় হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছি। সেই সঙ্গে তদন্ত প্রতিবেদন আমরা ঢাকায় পাঠাবো। এরপর প্রধান কার্যালয়ের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এদিকে দুদকের অভিযানের বিষয়ে হাসপাতালটির উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামান জানান, অভিযোগের ভিত্তিতে দুদক টিম রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে আসেন। হাসপাতাল পরিদর্শন শেষে কয়েকটি বিষয়ে প্রযোজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। আমরা সেই বিষয়গুলো খতিয়ে দেখবো। অভিযোগ সত্য হলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।”

উপ-পরিচালক আরও বলেন, “দুদক হাসপাতাল পরিদর্শনের পাশাপাশি বদলীকৃত ১৬ জন চতুর্থ শ্রেণির কর্মচারীর বিষয়ে খোঁজ খবর নেয় এবং তাদের বদলির আদেশ সংগ্রহের পাশাপাশি বিভিন্ন নথিপত্র যাচাই বাছাই করেন।”

Link copied!