• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সন্তান হত‌্যার দা‌য়ে সৎ মা‌য়ের যাবজ্জীবন


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ০৯:১১ পিএম
সন্তান হত‌্যার দা‌য়ে সৎ মা‌য়ের যাবজ্জীবন

কুষ্টিয়ার খোকসায় প্রতিহিংসা পরায়ন হয়ে ৫ বছর বয়সী ছেলে শাহিনকে ভাতের সঙ্গে বিষ খাইয়ে হত্যার দায়ে নাছিমা খাতুন (৩৫) নামের এক সৎ মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার দুপুর ১টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এই রায় দেন।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

কুষ্টিয়া জজ আদালতের পিপি অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত নাছিমা বেগম কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চর ভাবনিপুর গ্রামের উন্তার মৃধার মেয়ে। খোকসা উপজেলার আমবাড়ীয়া গ্রামের বাদশা প্রামাণিকের দ্বিতীয় স্ত্রী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২০ সেপ্টেম্বর দুপুরে ঈদ উপলক্ষে জামা কেনার জন্য দুই সন্তানকে বাদশার বাড়ি দিয়ে যায় শ্বশুর। এতে ক্ষিপ্ত হয়ে দুপুরের খাবার খাওয়ার সময় ছোট ছেলে শাহিনকে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দেন নাছিমা বেগম।

খাবার খেয়ে শাহিন অসুস্থ হলে হাসপাতালে নেওয়া হয় এবং চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। এই ঘটনার পরের দিন নাছিমার স্বামী খোকসা উপজেলার আমবাড়ীয়া গ্রামের হাচেন প্রামাণিকের ছেলে বাদশা বাদী হয়ে খোকসা থানা একটি হত্যা মামলা করেন।

মামলায় গ্রেপ্তারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে নাছিমা সৎ ছেলে শাহিনকে হত্যার কথা স্বীকার করেন এবং ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। দীর্ঘ শুনানি শেষে রোববার এই মামলার রায় ঘোষণা করেন আদালত।

Link copied!