• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সব প্রশ্নের উত্তর দিতে না পারায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৩:৫৯ পিএম
সব প্রশ্নের উত্তর দিতে না পারায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

জামালপুরে পরীক্ষায় সব প্রশ্নের উত্তর দিতে না পারায় বুশরা বরকতুল্লাহ বর্ষা নামের এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছেন।

সোমবার (১ মে) সকালে জামালপুর সদরের কুমারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। বর্ষা রানাগাছা ইউনিয়নের কুমারিয়া বটতলা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী। তার পিতা বরকতুল্লাহ পার্শ্ববর্তী বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

পরিবার ও সহপাঠী সূত্রে জানা যায়, রোববার এসএসসি পরীক্ষা শেষে বর্ষা তার সহপাঠীদের জানিয়েছে, সে পরীক্ষায় সবগুলো প্রশ্নের উত্তর দিতে পারেনি। এ ঘটনায় বুশরা মানসিকভাবে বিষন্ন ছিলেন। সোমবার সকালে বুশরার মা এবং তার বড়বোন রান্নার কাজে ব্যস্ত হয়ে পড়লে বর্ষা তার ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। পরে রান্নাঘর থেকে তার মা ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরে এসে গলায় ওড়না পেচানো অবস্থায় বর্ষাকে ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জানান, শুধুমাত্র পরীক্ষা খারাপ হওয়ায় এরকম একটা ঘটনা মর্মান্তিক, অভিভাবকদের সচেতন থাকা জরুরি।

এ বিষয়ে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, “শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।”  

Link copied!